মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড়ে বিএনপির ১৫ নেতাকর্মী কারাগারে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

পঞ্চগড়ে বিএনপির ১৫ নেতাকর্মী কারাগারে

পঞ্চগড়ে পাঁচটি পৃথক মামলার বিএনপির ১৫ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার বিকেলে পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদন করলে বিচারক শরীফ হোসেন হায়দার তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- মো. শাওন, তৌফিক মুছা, জাকির হোসেন, মোজাহার আলী, মো. কুয়েত, মো. সুহেল, মো. দুলাল, শরিফুল ইসলাম পারভেজ, মো. জুয়েল রানা, সাবিরুল ইসলাম, সুহেল রানা, পলাশ, মো. নুরজামাল, মো. হিটলার এবং মো. মিলন। তারা সবাই বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মী।

জানা যায়, গত বছরের ২৪ ডিসেম্বর দুপুরে পঞ্চগড় জেলা দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করেন বিএনপির নেতাকর্মীরা। একপর্যায়ে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ ঘটনায় পঞ্চগড় সদর থানার পাঁচজন এসআই বাদী হয়ে পৃথক পাঁচটি মামলা দায়ের করেন। এসব মামলায় মোট ৮১ জনের নাম উল্লেখসহ এক হাজারেরও বেশি অজ্ঞাত আসামি করা হয়।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আদম সুফি জানান, আসামিদের মধ্যে ৫৮ জন উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিনে ছিলেন। আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় তারা নিম্ন আদালতে জামিন আবেদন করেন। বিচারক ১৫ জনের জামিন নামঞ্জুর করেন এবং বাকি ৪৩ জনের জামিন বহাল রাখেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]