বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নওগাঁয় বিয়ের প্রলোভনে তরুণীকে নিয়ে উধাও, ৬ মাস পর উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২২ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

নওগাঁয় বিয়ের প্রলোভনে তরুণীকে নিয়ে উধাও, ৬ মাস পর উদ্ধার

বিয়ের প্রলোভন দিয়ে পালিয়ে নিয়ে যাওয়ার ৬ মাস পর ভুক্তভোগী তরুণীকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় অভিযুক্ত রহিদুল অরুফে রশিদুল নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

সোমবার রাতে সাভার এলাকা থেকে তাকে গ্রেফতার করে নওগাঁ সদর থানা ও জেলা ডিবি পুলিশ। অভিযুক্ত রহিদুল অরুফে রশিদুল নওগাঁ সদর উপজেলার শিকারপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

মামলা ও থানা পুলিশ সূত্রে জানা যায়, ভুক্তভোগী ঐ তরুণীর বাড়ি জেলার মহাদেবপুর উপজেলায়। নওগাঁ শহরে থেকে শহরের একটি বেসরকারি ক্লিনিকে কাজ করতো। গত ২০২২ সালের ২১ আগস্টে ক্লিনিকে যাওয়ার পথে ঐ তরুণী নিখোঁজ হয়। পরিবারের সদস্যরা তাকে অনেক খোঁজাখুজি করে কোথাও পায়নি।

পরে ২২ সেপ্টেম্বর সদর থানায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে তরুণীর সহকর্মী রহিদুল, ফারুক ও রশিদের নামে মামলা করেন। মামলার পর বিষয়টি বিভিন্নভাবে তদন্ত করা হয়।

মামলা তদন্তাধীন থাকাকালীন ঢাকার মোহাম্মদপুর থানায় এক অজ্ঞাতনামা ৩০ বছর বয়সী মহিলার অর্ধগলিত মরদেহ পাওয়া যায়। যার এক হাত কাটা ছিল। ভুক্তভোগীর বাবা মরদেহের পোশাক দেখে প্রাথমিকভাবে শনাক্ত করে তার মেয়ের মরদেহ। তবে মরদেহের ময়নাতদন্তের প্রতিবেদনে উল্লেখ করা হয় প্রাপ্ত অজ্ঞাতনামা মহিলার মরদেহের কাটা হাতটি অনেক পূর্বে স্বাভাবিক সার্জারির মাধ্যমে কাটা ছিল। পরবর্তীতে মরদেহের ডিএনএ পরীক্ষার উদ্যোগ নেয়া হয়।

পরে পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক জেলা ডিবি আইসিটি বিভাগকে রহস্য উন্মোচনের নির্দেশনা দেয়। আইসিটি বিভাগ জানতে পারে ভুক্তভোগী বেঁচে আছে এবং তারা ঢাকায় অবস্থান করছে। অবশেষে তাদের অবস্থান শনাক্ত করে মঙ্গলবার রাতে সাভার থেকে ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। একই সঙ্গ অভিযুক্ত রহিদুলকে গ্রেফতার করা হয়।

নওগাঁ জেলা ডিবি পুলিশের ওসি হাসমত আলী বলেন, সদর থানা-পুলিশ ও ডিবি পুলিশ প্রযুক্তির সহায়তায় ঢাকার গাজীপুর ও সাভার এলাকায় ২৪ ঘণ্টা অভিযান চালিয়ে সাভার থেকে রহিদুলকে গ্রেফতার করা হয়। বিয়ের প্রলোভন দেখিয়ে ঐ তরুণীকে সে নিয়ে পালিয়ে যায়। ভুক্তভোগীকে তার পরিবারের সদস্যের কাছে হস্তান্তর করা হয়েছে।

নওগাঁ সদর থানার ওসি ফয়সাল বিন আহসান বলেন, রহিদুলের সংসার ও সন্তান আছে। তারপরও বিয়ের প্রলোভন দিয়ে ঐ তরুণীকে নিয়ে পালিয়ে ঢাকায় গিয়ে সংসার করছিল। গ্রেফতারের পর মঙ্গলবার রহিদুলকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫১ পূর্বাহ্ণ | বুধবার, ২২ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]