শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রান্সে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২২ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

ফ্রান্সে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ফ্রান্সে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। একুশ উদযাপন পরিষদের উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে প্যারিসের প্লাস দু লা বাতাই স্টেলিংগার্ডের জুরিস পার্কে দিবসটি পালিত হয়।

বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে অস্থায়ী শহীদ বেদীতে ফুল দিয়ে স্মরণ করা হয় ভাষাশহীদদের।

ভাষা আন্দোলনে শহীদদের স্মরণ করে অনুষ্ঠানে বক্তব্য রাখেন একুশ উদযাপন পরিষদের আহ্বায়ক সুব্রত ভট্টাচার্য শুভ, সদস্য সচিব এমদাদুল হক স্বপন, বাংলাদেশ দূতাবাসের পলিটিক্যাল মিনিস্টার এহসানুল হক।

এছাড়াও এতে উপস্থিত ছিলেন ফ্রান্সের বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমান, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেম, সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েস, একুশ উদযাপন পরিষদের সাবেক আহ্বায়ক টি এম রেজা, শরিফ আল মমিন প্রমুখ।

শহীদ বেদীতে যেসব সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে তার মধ্যে উল্লেখযোগ্য হলো- বাংলাদেশ দূতাবাস ফ্রান্স, মেরি দশ-এর ডেপুটি মেয়র, ফ্রান্স আওয়ামী লীগ, একুশে উদযাপন পরিষদ ফ্রান্স, অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন আয়েবা, ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেম্বার, ঢাকা বিভাগ অ্যাসোসিয়েশন, সিলেট বিভাগ সমাজকল্যাণ সমিতি, বরিশাল ডিভিশন অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইয়ুথ ক্লাব, স্বরলিপি শিল্পী গোষ্ঠী ফ্রান্স, ইপিএস বাংলা, প্যারিস বাংলা প্রেসক্লাব, ফ্রান্স বাংলা প্রেসক্লাব, উত্তরবঙ্গ সমিতি, অল ইউরোপিয়ান প্রেস ক্লাব, বাংলাদেশ ইয়ুথ ক্লাব, শাহজালাল স্পোর্টিং ক্লাব, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, দুর্গা বাড়ি পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ সার্বজনীন পূজা উদযাপন পরিষদ, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ, গোলাপগঞ্জ হেলপিং ফাউন্ডেশন ও ফ্রান্স যুবলীগ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১০ পূর্বাহ্ণ | বুধবার, ২২ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(216 বার পঠিত)
(194 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]