রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহ্বান দোলনের

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহ্বান দোলনের

ফরিদপুরের আলফাডাঙ্গার আরও উন্নয়নে ঐক্যের বার্তা দিলেন এখানকার মা-মাটি-মানুষের নেতা মোহাম্মদ আরিফুর রহমান দোলন। এই অঞ্চলের উন্নয়নে হানাহানি, ভেদাভেদ, বিদ্বেষ, হিংসা পরিহার করে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহ্বানও রেখেছেন তিনি।

প্রপিতামহ কাঞ্চন মুন্সী প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান কামারগ্রাম কাঞ্চন একাডেমীর দুদিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আরিফুর রহমান দোলন কামারগ্রাম কাঞ্চন একাডেমীর ম্যানেজিং কমিটির সভাপতি, সমাজ সেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। অনুষ্ঠানে তিনি সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত আইজিপি ও সাবেক জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের প্রধান মো. আছাদুজ্জামান মিয়া। পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ কপিরাইট অফিসের রেজিস্ট্রার (যুগ্ম সচিব) মো. দাউদ মিয়া।

আরিফুর রহমান দোলন বলেন, ‘কাঞ্চন একাডেমির মাঠে আমরা আজ কথা বলতে পারছি কারণ এই অঞ্চলে কাঞ্চন মুন্সী জন্ম নিয়েছিলন। এখানকার মানুষের জীবন পরিবর্তনে তিনি নিজেকে উৎসর্গ করেছেন।’

কামারগ্রাম তথা আলফাডাঙ্গার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান দৈনিক ঢাকা টাইমস ও ঢাকা টাইমস টোয়েন্টি ফোর ডট কমের প্রকাশক ও সম্পাদক আরিফুর রহমান।

তিনি বলেন, ‘আজকে গ্রাম হচ্ছে শহর। এই অঞ্চল শহর হয়েই গেছে। কামারগ্রামে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র হয়েছে। এই যে কলেজ, কাঞ্চন একাডেমি, রাস্তা-ঘাট, অবকাঠামোগত উন্নয়ন, সবই স্মার্ট বাংলাদেশ গড়ার উন্নয়ন। প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ স্লোগানকে স্বার্থকভাবে পরিণত করার জন্য এই অঞ্চল এগিয়ে যাচ্ছে।’

প্রাতিষ্ঠানিক শিক্ষার সঙ্গে নৈতিক শিক্ষার গুরুত্ব তুলে ধরে দোলন বলেন, ‘শুধু শিক্ষা লাভ করলেই হবে না। শৃঙ্খল হতে হবে। নৈতিক শিক্ষায়ও শিক্ষিত হতে হবে। হানাহানি, ভেদাভেদ, বিদ্বেষ, হিংসা পরিহার করতে হবে।’

অনুষ্ঠানে প্রধান অতিথি আলফাডাঙ্গার কৃতী সন্তান সাবেক ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়ার প্রসঙ্গে দোলন বলেন, ‘আসাদুজ্জামান মিয়া ও আরিফুর রহমান দোলন এক এবং ঐক্যবদ্ধ। এই এলাকার উন্নয়নের জন্য আমরা কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করব, ইনশাল্লাহ।’

‘যারা অনৈক্য সৃষ্টি করতে চান, তারা এই দুঃস্বপ্নও দেখবেন না। আমরা এই অঞ্চলকে সোনার অঞ্চল পরিণত করব, শেখ হাসিনার হাতকে ঐক্যবদ্ধভাবে শক্তিশালী করব। কোনো কুচক্রীকে আমরা সফল হতে দেবো না।’

কাঞ্চন মুন্সী একাডেমির অনুষ্ঠান ঐক্যের বার্তা বহন করছে উল্লেখ করে দোলন আরো বলেন, ‘এই অঞ্চলকে আমরা আরও শিক্ষায়, সংস্কৃতিতে এবং সৎভাবে এগিয়ে নিয়ে যাবো। আপনারা কেউ হানাহানি, বিদ্বেষ ও অনৈক্যকে প্রশ্রয় দেবেন না।

এসময় তিনি আগামী মার্চ মাসে আরও একটি বড় অনুষ্ঠানের আয়োজনের পাশাপাশি বাচ্চাদের জন্য একটি শিশু মেলা আয়োজনের ঘোষণা দেন।

উল্লেখ্য, আলফাডাঙ্গার কামারগ্রামে ১৯৩৭ সালে কাঞ্চন একাডেমী প্রতিষ্ঠা করেন প্রয়াত কাঞ্চন মুন্সী। তাঁর হাতে আলফাডাঙ্গায় প্রথম শিক্ষা প্রতিষ্ঠানটি গড়ে ওঠা ছাড়াও ওই অঞ্চলে মসজিদ, মাদ্রাসা, কবরস্থান, দাতব্য চিকিৎসালয়সহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানও প্রতিষ্ঠান করে গেছেন তিনি। প্রপিতামহ কাঞ্চন মুন্সীর ধারাবাহিকতায় আরিফুর রহমান দোলনও এই অঞ্চলে শিক্ষা, সমাজসেবা ও উন্নয়নমূলক কাজে নিরলস অবদান রেখে চলেছেন।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/ডিএম)

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]