শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিছিয়ে গিয়েও জিতল ইউনাইটেড, ইউরোপা থেকে বার্সার বিদায়

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

পিছিয়ে গিয়েও জিতল ইউনাইটেড, ইউরোপা থেকে বার্সার বিদায়

ইউরোপা লিগের প্লে অফ রাউন্ডের দ্বিতীয় লেগে প্রথমার্ধে এগিয়ে ছিল বার্সেলোনাই। তবে দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে ঘুরে দাঁড়ায় ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ পর্যন্ত দুই ব্রাজিলিয়ান ফ্রেড ও আন্তোনির নৈপুণ্যে জয় নিয়েই মাঠ ছেড়েছে রেড ডেভিলরা।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ইউরোপা লিগের দ্বিতীয় লেগে বার্সাকে ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। বার্সার হয়ে একমাত্র গোলটি করেন রবার্ট লেভানদোভস্কি। দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলের জয় নিয়ে আসরের শেষ ষোলো নিশ্চিত করেছে রেড ডেভিলরা। অন্যদিকে চ্যাম্পিয়ন্স লিগের পর ইউরোপা লিগ থেকেও ছিটকে গেছে কাতালানরা।

ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল এরিক টেন হাগের দলের। খুব কাছ থেকে ব্রুনো ফার্নান্দেজের শট পা দিয়ে ঠেকিয়ে দিয়ে বার্সেলোনার ত্রাতা মার্ক-আন্দ্রে টের স্টেগেন। আক্রমণ-পাল্টা আক্রমণে দারুণ জমে ওঠা ম্যাচে ১৮তম মিনিটে লিড পায় বার্সেলোনা। পর্তুগিজ মিডফিল্ডার ফার্নান্দেজ ফাউল করায় পেনাল্টি পেয়েছিল কাতালান ক্লাবটি।

সেখান থেকে দারুণ ভাবে কাজে লাগান লেভানদোভস্কি। স্পট কিকে বল জালে জড়ান পোলিশ এই তারকা। প্রথমার্ধে ছন্দহীন থাকলেও দ্বিতীয়ার্ধের ঠিক শুরুতেই সমতায় ফেরে স্বাগতিকরা। ডি বক্সের মাথায় ফার্নান্দেজের কাছ থেকে বল পেয়ে জাল খুঁজে পান ফ্রেড। ঝাঁপিয়েও বলের নাগাল পাননি টের স্টেগেন।

৭৩তম মিনিটে এগিয়ে যায় ইউনাইটেড। গোল করেন অ্যান্টনি। শেষ দিকে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা। তবে বেশ কয়েকটি সুযোগ সৃষ্টি হলেও কাজে লাগাতে পারেনি একটিও। এতে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর ইউরোপার নকআউট রাউন্ডের প্লে অফেই শেষ হলো তাদের ইউরোপ অভিযান।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]