শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিজয় অর্জনের লক্ষ্যে সব করবে ইউক্রেন: জেলেনস্কি

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

বিজয় অর্জনের লক্ষ্যে যা যা করণীয় ইউক্রেন সব করবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) ইউক্রেনে রাশিয়ার অভিযানের এক বছর পূর্তিতে এ কথা বলেন তিনি। খবর বিবিসির।

সেন্ট সোফিয়া স্কয়ারে শুক্রবার সশস্ত্র বাহিনীর আনুষ্ঠানিকতায় যোগ দেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ৩০ মিনিটের আনুষ্ঠানিকতা শুরু হয় এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে। দুঃখ ভারাক্রান্ত হলেও উপস্থিত সেনা সদস্যদের চোখে মুখে ছিল যুদ্ধ জয়ের দৃঢ় প্রত্যয়।

যুদ্ধে কেউ হারিয়েছে সন্তান, কেউ বাবা এবং কেউ স্বামীকে। নিহত সেনাদের পরিবারের সদস্যদের হাতে তুলে দেয়া হয় সম্মাননা। প্রেসিডেন্ট জেলেনস্কি তাদের সান্তনা দিয়ে বলেন, ইউক্রেন কখনো তাদের অবদান ভুলবে না।

এরপর যারা যুদ্ধে অংশ নিয়ে এখনও লড়াই করে যাচ্ছেন তাদের বীর আখ্যা দিয়ে তাদের হাতেও ক্রেস্ট তুলে দেন ইউক্রেনের প্রেসিডেন্ট। এসময় বিজয় অর্জনের লক্ষ্যে যা যা করণীয় ইউক্রেন সব করবে বলে প্রত্যয় জানান জেলেনস্কি।

তিনি বলেন, যারা ইউক্রেনকে অদম্যতা দিয়েছেন আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাই। যারা এখন যুদ্ধে আছেন-ইউক্রেনের সশস্ত্র বাহিনী, ন্যাশনাল গার্ড, ইন্টেলিজেন্স, সিকিউরিটি সার্ভিস, ন্যাশনাল পুলিশ, ইউক্রেনীয় বর্ডার গার্ড এবং আমাদের প্রতিরক্ষা ও নিরাপত্তা বাহিনী, যারা প্রতিদিন যুদ্ধে সাহায্য করছেন এবং জীবন বাঁচাচ্ছেন, আপনারা আমাদের গর্ব।

গত এক বছর ধরে চলা যুদ্ধে জেলেনস্কি প্রায় প্রতিদিনই ভিডিওবার্তার মাধ্যমে ইউক্রেনবাসীকে সাহস যুগিয়ে গেছেন। বিশ্বনেতাদের বিভিন্ন বার্তা দিয়ে গেছেন। সামরিক সহায়তা চেয়েছেন যুক্তরাষ্ট্র ও পশ্চিমা দেশগুলোর কাছে।

এদিকে শুক্রবার ইউক্রেনকে লেপার্ড ২ যুদ্ধ ট্যাংক দিয়েছে পোল্যান্ড। রুশ অভিযানের এক বছর পূর্তিতে কিয়েভকে এই অত্যাধুনিক যুদ্ধাস্ত্র দেয়া হয়। তবে কতগুলো জার্মান-তৈরি ট্যাংক কিয়েভে সরবরাহ করা হয়েছে তা জানা যায়নি। লেপার্ড এরইমধ্যে ইউক্রেনে পৌঁছে গেছে বলে পোল্যান্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৩ পূর্বাহ্ণ | শনিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(216 বার পঠিত)
(194 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]