শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খারকিভে রুশ বাহিনীকে লক্ষ্য করে ব্যাপক রকেট হামলা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

চীনের শান্তি প্রস্তাব নিয়ে তর্ক-বিতর্কের মধ্যেই খারকিভে রুশ বাহিনীকে লক্ষ্য করে ব্যাপক রকেট হামলা চালিয়েছে ইউক্রেন। স্থানীয় সময় শনিবার (২৫ ফেব্রুয়ারি) খারকিভের রুশ নিয়ন্ত্রণ এলাকায় একের পর এক ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইউক্রেনের নিরাপত্তা বাহিনী। তাৎক্ষণিকভাবে হামলায় ক্ষয়ক্ষতি সম্পর্কে কিছুই জানা যায়নি।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিবিসির প্রতিবেদনে এ তথ্য উঠে আসে।

সংবাদমাধ্যমের খবরে জানা যায়, শনিবার খারকিভের রুশ সামরিক স্থাপনা লক্ষ্য করে রকেট হামলা চালায় ইউক্রেনের নিরাপত্তা বাহিনী। গত কয়েকদিন ধরেই অঞ্চলটিতে ব্যাপক লড়াই চালিয়ে যাচ্ছে ২ দেশের নিরাপত্তা বাহিনী। এদিন রুশ বাহিনীকে লক্ষ্য করে দফায় দফায় রকেট হামলার ভিডিও প্রকাশ করে ইউক্রেনীয় সামরিক বাহিনী।

ইউক্রেনীয় সামরিক বাহিনীর এক সদস্য বলেন, অত্যাধুনিক অস্ত্র পেলে আমরা অবশ্যই এই যুদ্ধে জয়ী হব। প্রতিদিনই যুদ্ধের পরিস্থিতি পরিবর্তন হচ্ছে। কিন্তু আমরা ভীত নয়। জয় আমাদের হবেই।

ইউক্রেনের এ হামলায় তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের বিষয়ে কিছু জানা যায়নি। খারকিভের পাশাপাশি বাখমুতসহ আরও ৬টি শহরে নিজের আধিপত্য ধরে রাখতে লড়াই চালিয়ে যাচ্ছে ২ দেশের সামরিক বাহিনী।

এদিকে চলমান যুদ্ধ বন্ধে চীনের ১২ দফা শান্তি পরিকল্পনার প্রস্তাব রাশিয়া ও ইউক্রেন আলোচনার জন্য স্বাগত জানালেও এর বিরোধিতা করেছে যুক্তরাষ্ট্র। একই প্রতিক্রিয়া জানিয়েছে পশ্চিমা সামরিক জোট ন্যাটো।

জোটের মহাসচিব জেনস স্টলটেনবার্গ বলেন, যুদ্ধ বন্ধে চীন যে শান্তি প্রস্তাব দিয়েছে এর কোনো বিশ্বাসযোগ্যতা নেই। কারণ, ইউক্রেনে রুশ অভিযান শুরুর পর চীনের পক্ষ থেকে কখনোই এর প্রতিবাদে নিন্দা জানানো হয়নি। রাশিয়া-ইউক্রেন যুদ্ধে চীন নিরপেক্ষ ভূমিকা পালনের কথা বললেও তাদের নানা তৎপরতা উল্টো প্রমাণ করে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৭ পূর্বাহ্ণ | রবিবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(216 বার পঠিত)
(194 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]