বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাবির অ্যালামনাই ইন ইউকে ট্রাস্ট ফান্ড’র বৃত্তি পেলেন ১২ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

পড়ালেখায় অসাধারণ সাফল্যের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন বিভাগের ১২জন মেধাবী শিক্ষার্থীকে ‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দি ইউকে ট্রাস্ট ফান্ড’ বৃত্তি দেওয়া হয়েছে।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সোমবার (২৭ ফেব্রুয়ারি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দি ইউকে-এর সভাপতি দেওয়ান গাউস সুলতান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার অনুষ্ঠান সঞ্চালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গবেষণার উন্নয়ন এবং অসচ্ছল শিক্ষার্থীদের সামাজিক নিরাপত্তা বলয়ের আওতায় আনতে আর্থিক সহযোগিতা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন এবং অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণের লক্ষ্যে অসচ্ছল ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে।

বৃত্তিপ্রাপ্তরা হলেন- গনিতা রানী (ইংরেজি), উক্যনু মারমা (পরিসংখ্যান), দীপিকা সানা (আইন), রায় মিউ সিং মারমা (ফিন্যান্স), সুরভী মালাকার (প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স স্টাডিজ), রোদেলা রূপকথা (প্রাণিবিদ্যা), লালাছেন (ফার্মেসী), সোহাগ হোসেন (ভূতত্ত্ব), ফারিহা জাহান (ফলিত রসায়ন ও কেমিকৌশল), ঐশী রানী মণ্ডল (অঙ্কন ও চিত্রায়ন), সুমাইয়া খাতুন সীমা (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি) এবং অংকিতা ইসলাম (ব্যবস্থাপনা)।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৪ পূর্বাহ্ণ | সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]