মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপিএলের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও আসছে ‘ডিআরএস’

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

বাংলাদেশ প্রিমিয়ের লিগের (বিপিএল) এবারের আসরে প্লে-অফের আগ পর্যন্ত ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) ছিল না। ডিআরএসের বদলে এডিআরএস প্রবর্তন, লেগ স্টাম্পের বাইরে পিচ করা ডেলিভারিতে এলবিডব্লিউ হওয়ার নিয়ম প্রবর্তন করায় মাঠে বেশ কয়েকটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে।

আগামী বিপিএলেও কি এ অবস্থা হবে? সোমবার জানা গেল ভালো খবর। এখন থেকে আন্তর্জাতিক সিরিজের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটের যে ম্যাচ ও আসর টিভিতে সরাসরি সম্প্রচার হবে, তাতে ডিআরএস সিস্টেম থাকবে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন বলেন, যারা ডিআরএস সিস্টেম চালান, তাদের সঙ্গে একটা দীর্ঘমেয়াদে চুক্তি করব আমরা। যেন এখন থেকে আমাদের ঘরের মাঠে যে সব আসরের খেলা টিভিতে দেখানো হবে, সেখানেও ডিআরএস থাকে।

তিনি বলেন, ডিআরএস আমাদের প্রোডাকশনের একটা অংশ। আগে যখন ডিআরএস ছিল না, তখন কিন্তু আইসিসি ইভেন্টও হয়েছে। কিন্তু এই প্রযুক্তি আসার পর আইসিসি ডিআরএস সব ইভেন্টের জন্য বাধ্যতামূলক করে দিয়েছে।

বিসিবি সিইও বলেন, ঘরোয়া প্রতিযোগিতায় আমাদের চেষ্টা ছিল ডিআরএস আনার। ডিআরএস আমাদের প্রোডাকশন টিমের হাতে দিয়েছিলাম। সেই অবস্থা থেকে আমরা বেরিয়ে এসেছি। সরাসরি যারা ডিআরএস সার্ভিস দিয়ে থাকে, তাদের সঙ্গে লং টার্ম চুক্তি করেছি, ২০২৭ পর্যন্ত। বাংলাদেশে যে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট হবে, সেখানে এখন থেকে সবসময় ডিআরএস থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৫৬ পূর্বাহ্ণ | সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]