বৃহস্পতিবার ৩০শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

৪ পৌরসভায় যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৪ মার্চ ২০২৩ | প্রিন্ট

৪ পৌরসভায় যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

চারটি পৌরসভায় ভোটগ্রহণ উপলক্ষে যানবাহন ও নৌ-যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে নির্বাচন কমিশন (ইসি)।
চলতি মাসের ১৬ মার্চ চট্টগ্রাম জেলার নাজিরহাট, টাঙ্গাইল জেলার এলেঙ্গা এবং ময়মনসিংহ জেলার হালুয়াঘাট এই তিনটি পৌরসভায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া পৌরসভায় সাধারণ নির্বাচন ২০ মার্চ অনুষ্ঠিত হবে।

এ চারটি পৌরসভায় ভোটগ্রহণ উপলক্ষে যানবাহন ও নৌ-যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে। ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

আতিয়ার রহমান জানান, এই চার পৌরসভায় ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিনের পূর্ববর্তী দিবাগত মধ্যরাত ১২টা থেকে ভোটগ্রহণের দিন মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপ চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এছাড়া ভোটগ্রহণের দুদিন পূর্বের দিবাগত মধ্যরাত ১২টা থেকে ভোটগ্রহণের পরদিন মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবত থাকবে।

তিনি আরো জানান, এ পৌরসভায় ভোটগ্রহণ উপলক্ষে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের ভোটগ্রহণের দিন এবং তার আগে ও পরে বিশেষ কয়েকটি নৌ-যানে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। লঞ্চ, স্পিড বোট, ইঞ্জিনচালিত যেকোনো ধরনের নৌযান চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। একইভাবে উল্লিখিত নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিনের পরবর্তী দিবাগত মধ্যরাত ১২টা থেকে ভোটগ্রহণের দিন মধ্যরাত ১২টা পর্যন্ত লঞ্চ, স্পিড বোট, ইঞ্জিনচালিত যেকোনো ধরনের নৌ-যান চলাচলে নিষেধাজ্ঞার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

ইসি জানায়, রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য। তাছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শকের উপর নিষেধাজ্ঞা শিথিল থাকবে। এর বাইরেও জরুরি কাজে যেমন, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য যানবাহন চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এছাড়া জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এরূপ নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারবে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৪৭ পূর্বাহ্ণ | শনিবার, ০৪ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]