বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরাজগঞ্জে জমে উঠেছে বিসিক উদ্যোক্তা মেলা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৫ মার্চ ২০২৩ | প্রিন্ট

সিরাজগঞ্জে জমে উঠেছে বিসিক উদ্যোক্তা মেলা

সিরাজগঞ্জে চলছে ১০ দিনব্যাপী উদ্যোক্তা মেলা। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প করপোরেশনের (বিসিক) আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় শহরের মুক্তির সোপানে ওই উদ্যোক্তা মেলা ২৬ ফেব্রুয়ারি শুরু হয়েছে। আগামী ৭ মার্চ পর্যন্ত চলবে এ মেলা।

জেলার ঐতিহ্যবাহী তাঁতপণ্যের পাশাপাশি স্থান পেয়েছে বিভিন্ন হস্ত ও কুটিরশিল্পে উৎপাদিত নানা পণ্য। মূলত ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উৎপাদিত বিভিন্ন পণ্য বাজারজাতকরণের লক্ষ্যেই এমন আয়োজন বলছেন আয়োজকরা।

মেলায় তাঁতের শাড়ি, লুঙ্গি, গামছা, পাটের বিভিন্ন পণ্য, মৃৎশিল্পের পণ্যসহ হস্ত ও কুটির শিল্পের অর্ধশত স্টলে রয়েছে। আর স্টলগুলোতে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্যের পসরা সাজিয়েছে। প্রতিটি স্টলেই রয়েছে দর্শনার্থীদের ভিড়। ক্রেতারা এক স্টল থেকে অন্য স্টলে ঘুরে ঘুরে কিনছেন তাদের পছন্দের পণ্যটি। বেচাকেনা বেশ ভালো বলছেন বিভিন্ন স্থান থেকে আসা উদ্যোক্তারা। এমন আয়োজনের মাধ্যমে উৎপাদিত পণ্য ক্রেতাদের সামনে তুলে ধরতে পেরে খুশি মেলায় অংশ নেয়া উদ্যোক্তারা।

প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ক্রেতা বিক্রেতার ভিড়ে মুখরিত থাকছে মেলা প্রাঙ্গণ। উদ্যোক্তা মেলায় বিভিন্ন পণ্যসামগ্রী দেখতে ও কিনতে পেরে আনন্দিত মেলায় আগত দর্শনার্থীরা।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১০ পূর্বাহ্ণ | রবিবার, ০৫ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]