বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশসেরা তিন বোন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৬ মার্চ ২০২৩ | প্রিন্ট

দেশসেরা তিন বোন

লালমনিরহাটে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে দেশসেরা হয়েছেন তিন বোন ফারিহা আজম শিফা, ফাবিহা আজম শিন ও ফাহিমা আজম শাকী। এর মধ্যে বড় বোন ফারিহা আজম শিফা বেগম রোকেয়া দিবস উপলক্ষে জাতীয় পর্যায়ে চিত্রাংকন প্রতিযোগিতায় এ গার্ল ইন স্কাউট গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে। একই প্রতিযোগিতায় গার্ল ইন কাব গ্রুপে চিত্রাংকনে প্রথম হয়েছে ছোট বোন ফাহিমা আজম শাকী। এছাড়াও দুই বোনই চলমান জাতীয় মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০২৩ এ চিত্রাংকনে অঞ্চল সেরা হয়ে জাতীয় পর্যায়ে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছেন। এ প্রতিযোগিতায়ও দুই বোন দেশসেরা হওয়া আশা।

তারা হলেন লালমনিরহাটের আদিতমারী উপজেলা সদরের বসিনটারী এলাকার ফখরুল আজম সিপন ও জান্নাত আরা পারভীন দম্পতির মেয়ে। বাবা ফখরুল আজম শিপন উপসহকারী কৃষি কর্মকর্তা ও মা জান্নাত আরা পারভীন ভাদাই জিএস মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

এর মধ্যে ফারিহা আজম শিফা সবার বড়। তিনি সরকারি আদিতমারী জিএস মডেল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী। মেঝ ফাবিহা আজম শিন ভাদাই জিএস মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণি এবং ছোট ফাহিমা আজম শাকী একই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

জানা গেছে, ফখরুল আজম সিপন ও জান্নাত আরা পারভীন দম্পতির সংসারে তিন মেয়ের সবাই অত্যন্ত মেধাবী। পড়ালেখার পাশাপাশি বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে কৃতিত্ব অর্জন করে এর মধ্যে জেলা ও বিভাগে আলোচনার ঝড় তুলে দেশসেরা হওয়ার গৌরব অর্জন করেছে।

বড় ফারিহা আজম শিফা বেগম রোকেয়া দিবস উপলক্ষে জাতীয় পর্যায়ে চিত্রাংকন প্রতিযোগিতা-২০২২ এ গার্ল ইন স্কাউট গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে। একই প্রতিযোগিতায় গার্ল ইন কাব গ্রুপে চিত্রাংকনে প্রথম হয়েছে ছোট বোন ফাহিমা আজম শাকী। এছাড়াও দুই বোনই চলমান জাতীয় মেধা অন্বেষণ প্রতিযোগিতা ২০২৩ এ চিত্রাংকনে অঞ্চল সেরা হয়ে জাতীয় পর্যায়ে অংশ নেয়ার প্রস্তুতি চলছে তাদের। এ প্রতিযোগিতায়ও দুই বোন দেশসেরা হওয়া আশা।

মেঝ বোন ফাবিহা আজম শিন জাতীয় মেধা অন্বেষণ ২০২২ এ ক্বেরাত পাঠ গ্রুপে প্রথম হয়েছে। একই প্রতিযোগিতায় চলতি বছর ২০২৩ এ আবৃত্তিতে অঞ্চলে দ্বিতীয় হয় সে। এছাড়াও চলমান জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এ তিনটি ইভেন্টে জেলার সেরা হওয়ার গৌরব অর্জন করে অঞ্চলে প্রতিযোগিতার প্রস্তুতি নিচ্ছে। ইভেন্টগুলো হলো একক অভিনয়, আবৃত্তি ও শ্রেষ্ঠ কাব শিশু।

বড় বোন ফারিহা আজম শিফা বলেন, জীবনে বড় স্বপ্ন ছিল দেশসেরা হয়ে রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার ও সদন গ্রহণের। মহান আল্লাহর রহমতে তিন বোনই দেশসেরা হয়েছি। এখন স্বপ্ন রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণ করা। আশা করি সে স্বপ্নও একদিন পূরণ হবে।

এদিকে, ফখরুল আজম সিপন ও জান্নাত আরা পারভীন দম্পতির তিন মেয়ের প্রশংসায় ভাসছে গোটা জেলা। এ দম্পতিকে গর্বিত পিতা-মাতা হিসেবেই ডাকতে শুরু করেছেন স্থানীয়রা।

বাবা ফখরুল আজম সিপন ও মা জান্নাত আরা পারভীন বলেন, আমাদের কোনো ছেলে সন্তান নেই। তিন মেয়েই আমাদের সম্পত্তি। তাদের সাফল্য আমাদের গর্বিত করেছে। ছোট বেলা থেকেই যেকোনো প্রতিযোগিতায় তারা অংশগ্রহণ করত। তাদের স্বপ্ন ছিল দেশসেরা হওয়ার গৌরব অর্জন করা। তাদের সেই স্বপ্ন পূরণ হয়েছে।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জি আর সারোয়ার বলেন, তাদের তিন বোনের কৃতিত্বে শুধু জেলাবাসীই নয় গোটা রংপুর বিভাগের মানুষ আমরা গর্বিত। তাদের এ সাফল্য ধরে রাখতে সব ধরনের সহযোগিতা করে আসছে উপজেলা পরিষদ। আগামী দিনেও অব্যাহত থাকবে। আমি তাদের আরো সাফল্য কামনা করছি।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৫ পূর্বাহ্ণ | সোমবার, ০৬ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]