বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশ খুঁজে না পেলেও বাসা থেকেই ভাষণ দিলেন ইমরান খান

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৬ মার্চ ২০২৩ | প্রিন্ট

পুলিশ খুঁজে না পেলেও বাসা থেকেই ভাষণ দিলেন ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতার করতে গিয়ে তার বাসভবনে গিয়েছিলো দেশটির পুলিশ। লাহোরের জামান পার্কে বাসভবনে অবস্থান নিলেও পুলিশ ইমরানকে গ্রেফতার করতে পারেনি। দেশটির গণমাধ্যম বলছে, গ্রেফতার এড়িয়ে গেছেন সাবেক প্রধানমন্ত্রী।

তোশাখানা মামলার অভিযোগ গঠনের শুনানিতে টানা অনুপস্থিত থাকায় গত ২৮ ফেব্রুয়ারি ইমরান খানের বিরুদ্ধে অজামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেন ইসলামাবাদের সেশন কোর্ট। সেই পরোয়ানা কার্যকর করতেই আজ রোববার তার বাসভবনে যায় পুলিশ।

দুপুরের পরপরই পাঞ্জাব পুলিশকে সঙ্গে নিয়ে ইসলামাবাদের ‍পুলিশ ইমরানের বাসভবনে যায়। পুলিশ আসার খবরে পিটিআই নেতাকর্মীরা ইমরানের বাসভবনের সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। সে সময় পুলিশকে জানানো হয় যে, ইমরান খান বাসভবনে নেই।

ইসলামাবাদের পুলিশ প্রধান বলেছিলেন, ইমরান খানকে গ্রেফতার ছাড়া খালি হাতে ফিরে যাব না। তবুও এখন পর্যন্ত তারা ইমরান খানকে গ্রেফতার করতে পারেননি। পিটিআই নেতাকর্মীদের তীব্র বিক্ষোভের মুখে দুপুর দেড়টার দিকে ইমরান খানের বাসভবন ত্যাগ করে পুলিশ।

ইসলামাবাদ পুলিশের আইজি আকবর নাসির খান বলেন, পিটিআই প্রধান গ্রেফতার এড়িয়েছেন। একজন এসপি ইমরানের কক্ষে গিয়েছিলেন। কিন্তু ইমরান সেখানে ছিলেন না। আদালতের আদেশ বাস্তবায়নে যারা বাধা সৃষ্টি করবে, আইনিভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অথচ ইমরান খান তখন বাসভবনের ভেতরেই ছিলেন। তার অবস্থান নিয়ে যখন জল্পনা-কল্পনা তুঙ্গে ঠিক তখনই ইমরান খান বিকেল পাঁচটার একটু আগে নিজ বাসভবন থেকে একটি টেলিভিশন পার্টি অনুষ্ঠানে ভাষণ দেন ইমরান খান।

সে সময় ইমরান খান তার ডাকে সরকারবিরোধী বিক্ষোভে অংশ নেয়ার জন্য সমর্থকদের ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী থাকাকালে রাষ্ট্রীয় উপহার কেনা ও বিক্রির তথ্য গোপন করার অভিযোগ আনা হয় ইমরান খানের বিরুদ্ধে। যদিও সব অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৮ পূর্বাহ্ণ | সোমবার, ০৬ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(215 বার পঠিত)
(193 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]