শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেয়ের বাল্যবিয়ে, মাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৬ মার্চ ২০২৩ | প্রিন্ট

মেয়ের বাল্যবিয়ে, মাকে জরিমানা

সাতক্ষীরার তালায় বাল্যবিয়ের অপরাধে শ্যামলী সরকার নামে কনের মাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল কুদ্দুসের ভ্রাম্যমাণ আদালত এ দণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত শ্যামলী সরকার তালা উপজেলার কুমিরা এলাকার রণজিৎ সরকারের স্ত্রী।

জানা যায়, সাতক্ষীরা সদর উপজেলার ছনকা এলাকার বিনয় সরকারের ছেলে প্রসেনজিতের সঙ্গে তালা উপজেলার কুমিরা এলাকার রণজিৎ সরকারের নবম শ্রেণি পড়ুয়া মেয়ের বিয়ে হয়। এ খবর জানতে পেরে কনের মা শ্যামলী সরকারকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে হাজির করা হয়। এ সময় বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারা অনুযায়ী মেয়েকে বাল্য বিয়ে দেওয়ার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তালা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রুহুল কুদ্দুস।

তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার বলেন, মেয়েকে বাল্যবিয়ে দেওয়ার অপরাধে উক্ত জরিমানা করা হয়। এসময় বাল্য বিয়ের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয় এবং ওই মেয়েকে ছেলের বাড়ি থেকে ফিরিয়ে এনে আবারও স্কুলে পাঠানোর প্রতিশ্রুতি নিয়ে মুচলেকা গ্রহণ করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৪ পূর্বাহ্ণ | সোমবার, ০৬ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]