মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রমোদতরীতে টানা তিন বছর ১৩৫ দেশে ঘুরবেন? খরচও কম নয়

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৭ মার্চ ২০২৩ | প্রিন্ট

প্রমোদতরীতে টানা তিন বছর ১৩৫ দেশে ঘুরবেন? খরচও কম নয়

আরব বেদুইনদের মতো এক দেশ থেকে অন্য দেশে যাযাবরের মতো ঘুরে বেড়াতে কে না ভালোবাসে। কিন্তু চাইলেই এমন নিশ্চিন্তির জীবন দিচ্ছে কে? সুযোগ আছে। জলপথে, তিন বছর ধরে ১৩৫টি দেশ ঘুরে বেড়ানোর সুযোগ দিচ্ছে একটি ক্রুজ় সংস্থা।

তুরস্কের ইস্তানবুল থেকে চলতি বছরের ১ নভেম্বর যাত্রা শুরু করবে এই প্রমোদতরীটি। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ৪০০ কেবিনযুক্ত এই প্রমোদতরীটি যাত্রাপথে ১৩৫টি দেশের বিভিন্ন বন্দরে দাঁড়াবে। সেখানকার ব বিখ্যাত জায়গা ঘোরার সুযোগ দেওয়া হবে যাত্রীদের।

সবচেয়ে বড় কথা সমুদ্রে ভাসতে ভাসতেই অফিসের সমস্ত কাজ করার সুযোগ মিলবে। প্রতিষ্ঠানটির মুখপাত্র মাইকেল পিটারসন জানান, যে কোনো প্রান্ত থেকে কাজ করার সুবিধা না পাওয়া গেলে এতদিন ধরে বাড়ির বাইরে থাকা সম্ভব নয়। সে সব কথা ভেবেই আমরা সমস্ত ব্যবস্থা করেছি।

বাড়ির মতো সব সুযোগ সুবিধার সঙ্গে খাবার-দাবার, শরীরচর্চা, সুইমিংপুল, উচ্চগতি সম্পন্ন ইন্টারনেট এবং চিকিৎসা পরিষেবা—সবটাই মিলবে। এমন সমুদ্রবিলাসের জন্য খরচ নেহাত কম নয়। প্রতি বছরের জন্য খরচ সাড়ে ২৪ লাখ থেকে ৯০ লাখ টাকার মতো।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৭ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]