মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রেস্তোরাঁ থেকে প্রায় ১৮ কোটি টাকা মূল্যের মদ চুরি!

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৭ মার্চ ২০২৩ | প্রিন্ট

রেস্তোরাঁ থেকে প্রায় ১৮ কোটি টাকা মূল্যের মদ চুরি!

স্পেনের একটি রেস্তোরাঁ থেকে ৪৫ বোতল অতি মূল্যবান মদ চুরি করার দায়ে সাবেক মেক্সিকান সুন্দরী ও তার সঙ্গীকে কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। মদের দাম ১৬ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় ১৭ কোটি ৮৬ লাখ ৫২ হাজার টাকা)।

সোমবার (০৬ মার্চ) আদালত এই নির্দেশ দেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

পুলিশ বলছে, অত্যন্ত সতর্কতার সঙ্গে ওই জুটি এই চুরির ঘটনা ঘটিয়েছে।

২০২১ সালের অক্টোবর মাসে স্পেনের দক্ষিণ–পশ্চিমাঞ্চলে কেসেরেস শহরের আরত্রিয়ো হোটেল থেকে মদের বোতলগুলো চুরি হয়। এগুলোর মধ্যে ৩ লাখ ৫০ হাজার ইউরো মূল্যের (প্রায় ৩ কোটি ৯০ লাখ ৮০ হাজার টাকা) শ্যাঁতু ডি’ক্যাম মদের বোতল ছিল। সে সময় এ ঘটনা গণমাধ্যমে বেশ সাড়া ফেলেছিল।

রেস্তোরাঁয় জোর করে ঢোকা ও চুরির দায়ে ক্যাসেরেসের একটি আদালত মেক্সিকান ওই সুন্দরীকে চার বছরের কারাদণ্ড দিয়েছেন। আর তার সঙ্গীকে সাড়ে চার বছরের কারাদণ্ড দিয়েছেন।

গত বছরের জুলাই মাসে ক্রোয়েশিয়া থেকে ওই দম্পতিকে আটক করা হয়। কারাভোগের পাশাপাশি ৭ লাখ ৫৩ হাজার ৪৫৪ ইউরো (প্রায় ৭ কোটি ৮১ লাখ ৬২ হাজার ৭২০ টাকা) ক্ষতিপূরণ দিতে হবে।

আদালত বলেছেন, ওই সাবেক মেক্সিকান সুন্দরী ভুয়া পাসপোর্ট নিয়ে হোটেলে ছিলেন। হোটেলের মিশেলিন তিন তারকা রেস্তোরাঁয় ভোজের পর ওই জুটিকে আত্রিওর বিখ্যাত মদের দোকান ঘুরে দেখার সুযোগ দেওয়া হয়। রাত দুইটার দিকে ওই মেক্সিক্যান সুন্দরী অভ্যর্থনা বিভাগের দায়িত্বে থাকা একজনকে সালাদ বানাতে বলেন। প্রথমে ওই কর্মী এতে রাজি হননি। কারণ তিনি একাই দায়িত্বে ছিলেন।

এ ছাড়া ওই জুটি ১৪ ধরনের খাবার খেয়েছিলেন। তবে বারবার অনুরোধের পর তিনি সালাদ বানিয়ে আনতে রাজি হন।

যখন ওই কর্মী সালাদ বানাচ্ছিলেন, তখন ম্যাক্সিকান সুন্দরীর সঙ্গী অভ্যর্থনা বিভাগ থেকে বৈদ্যুতিক চাবি চুরি করেন। তিনি ভেবেছিলেন, ওই চাবি দিয়ে মদ বিক্রির জায়গায় যেতে পারবেন। তবে চাবিটি ভুল ছিল।

এরপর মদ বিক্রির জায়গা থেকে ওই ব্যক্তি তার সঙ্গিনীকে আবার অভ্যর্থনাকারীকে ব্যস্ত রাখতে বলেন। এরপর ওই নারী তাকে মিষ্টি খাবার পরিবেশন করতে বলেন।

আদালত বলেছেন, অভিযুক্ত ওই ব্যক্তি অভ্যর্থনা বিভাগে ফিরে যান। এরপর একটি বাক্স থেকে ২৭ নম্বরের মূল চাবিটি নেন। এরপর তিনি মদ বিক্রির জায়গায় ঢুকে ৪৫ বোতল মদ চুরি করেন।

ওই ব্যক্তির রোমানিয়া ও নেদারল্যান্ডসের নাগরিকত্ব রয়েছে। অভ্যর্থনাকারী ফিরে আসার আগেই তিনি বোতলগুলো বড় ব্যাগে করে নিজের ঘরে নিয়ে যান।

স্পেনের ন্যাশনাল পুলিশ এক বিবৃতিতে বলেছে, ওই জুটি চুরির খুঁটিনাটি সব পরিকল্পনা করেছিলেন। তারা চুরির জন্য তিনবার রেস্তোরাঁয় ঘুরে গিয়েছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৭ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(239 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]