বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উয়েফার কাছ থেকে টাকা পাচ্ছেন লিভারপুল সমর্থকরা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৮ মার্চ ২০২৩ | প্রিন্ট

উয়েফার কাছ থেকে টাকা পাচ্ছেন লিভারপুল সমর্থকরা

চ্যাম্পিয়ন্স লিগের গত মৌসুমের ফাইনালের আগে সৃষ্ট বিশৃঙ্খলার জন্য লিভারপুলের অনেক সমর্থকই স্টেডিয়ামে প্রবেশ করতে পারেননি। এ কারণে তাদেরকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

গত ২৮ মে স্তাদিও দি ফ্রান্সে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। ম্যাচ শুরুর আগে দর্শকদের স্টেডিয়ামে প্রবেশের সময় গন্ডগোল বেঁধে যায়। সমর্থকদের অনেকে সময়মতো মাঠে প্রবেশ করতে পারেননি।

সে সময় অনেকটা দাঙ্গার মতো বেঁধে যায় সেখানে। প্যারিসের পুলিশকে কাঁদানে গ্যাস ছুঁড়তে দেখা যায়। যেখানে আক্রান্তদের মধ্যে ছিলেন নারী ও শিশুরাও। এমন ঘটনার পর ফাইনাল শুরু হয়েছিল ৩৬ মিনিট দেরিতে। ঘটনাটির জন্য প্রাথমিকভাবে লিভারপুলের সমর্থকদের কাঠগড়ায় তুলেছিল উয়েফা ও ফরাসি কর্তৃপক্ষ।

তবে গত ফেব্রুয়ারিতে একটি স্বাধীন প্যানেল দীর্ঘ তদন্তের পর ঘটনাটির জন্য উয়েফার অব্যবস্থাপনাকে দায়ী করে। উয়েফা জানিয়েছে, স্টেডিয়ামের এ, বি, সি, এক্স, ওয়াই ও জেড ক্যাটাগরির গেট, যেখানে ‘সবচেয়ে কঠিন পরিস্থিতির অবতারণা হয়েছিল’ সেখানকার টিকেটধারী সব ভক্তদের অর্থ ফেরত দেওয়া হবে।

লিভারপুল সমর্থকদের জন্য ফাইনালে ১৯ হাজার ৬১৮টি টিকেট বরাদ্দ ছিল। ফাইনালের টিকেটের মূল্য ছিল ৭৪ ডলার থেকে ৭৩৩ ডলার পর্যন্ত।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১৪ পূর্বাহ্ণ | বুধবার, ০৮ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]