বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় এজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৮ মার্চ ২০২৩ | প্রিন্ট

গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় এজিবি মোতায়েন

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় উদ্ধার কার্যক্রমে ও আহতদের দ্রুত চিকিৎসা সেবা দিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিশেষ প্রশিক্ষিত ইউনিট আনসার গার্ড ব্যাটালিয়নের (এজিবি) একটি প্লাটুন মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) রাত ১০টা থেকে ৩২ জনের এক প্লাটুন এজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সহকারী পরিচালক মো. জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঢাকা মেডিকেল কলেজে (ঢামেকে) আহতদের চিকিৎসায় যাতে কোনো ধরনের অসুবিধনা নয়, এজন্য ভিড় এড়াতে ও শৃঙ্খলা বজায় রাখতে এজিবি সদস্যরা দায়িত্ব পালন করছেন।

এছাড়া শেখ হাসিনা বার্ন ইউনিটে দুই প্লাটুন সাধারণ আনসার নতুন করে মোতায়েন করা হয়েছে। আগে থেকেই ঢাকা মেডিকেলসহ বিভিন্ন হাসপাতালে আনসার সদস্যরা দায়িত্ব পালন করে আসছেন।

তবে মঙ্গলবার সিদ্দিক বাজারে বিস্ফোরণের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত আনসার সদস্য মোতায়েন করা হয়। উদ্ধার ও চিকিৎসা কার্যক্রম সম্পন্ন না হওয়া পর্যন্ত মোতায়েন করা সদস্যরা উদ্ধার কার্যক্রম চালিয়ে যাবেন।

প্রয়োজনে ঘটনাস্থল এবং ঢাকা মেডিকেল কলেজসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা কার্যক্রমে সহায়তা দিতে আরো অতিরিক্ত সদস্য মোতায়েন করা হবে।

এদিকে ভয়াবহ এ বিস্ফোরণের ঘটনায় নিহত ১৮ জনের মধ্যে এখন পর্যন্ত ১৬ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ২টা পর্যন্ত মরদেহগুলো হস্তান্তর করা হয়।

এর আগে মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের সিদ্দিকবাজারের নর্থ-সাউথ রোডের ১৮০/১ হোল্ডিংয়ে সাততলা ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৪ পূর্বাহ্ণ | বুধবার, ০৮ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]