শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যেভাবে ঘটলো গুলিস্তানের বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৮ মার্চ ২০২৩ | প্রিন্ট

যেভাবে ঘটলো গুলিস্তানের বিস্ফোরণ

রাজধানীর গুলিস্তানে ক্যাফে কুইন নামে একটি সাততলা ভবনে বিস্ফোরণ ঘটে। এতে ১৮ জন নিহত ও আহত হন শতাধিক। হতাহত আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মঙ্গলবার বিকেলে বিআরটিসি বাস কাউন্টারের পাশে সিদ্দিক বাজারের ঐ ভবনে এ ঘটনা ঘটে। বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে উঠে ভবনটি নিমেষেই ধ্বংসস্তূপে পরিণত হয়। বিস্ফোরণের আঘাতে আশেপাশের কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ধারণা, জমে থাকা গ্যাস থেকে এ বিস্ফোরণ হয়ে থাকতে পারে। কিন্তু নাশকতার আশঙ্কাও উড়িয়ে দেওয়া হচ্ছে না। তদন্তের পরই জানানো সম্ভব হবে।

শরিফুল নামের এক প্রত্যক্ষদর্শী বলেন, বিকট শব্দে বিস্ফোরণের কারণে ঐ ভবনের কাঁচ আমাদের ভবনে এসে পড়ে। ঐ ভবনে যেসব সাইনবোর্ড ছিল সেগুলো উড়ে এসে রাস্তায় এসে পড়ে।

অন্য একটি ভবনের দোকান কর্মচারী তারেক বলেন, যখন আহত লোকজনকে বের করা হলো, দেখলাম অনেকের বিভিন্ন অঙ্গ ছিল না। অনেকের চেহারা বীভৎস হয়ে চেনা যাচ্ছিল না।

বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন শেষে হতাহতদের দেখতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান। এ সময় তিনি বলেন, এটি গ্যাসজনিত বিস্ফোরণ নাকি নাশকতা, বিশেষজ্ঞ দল তা খতিয়ে দেখছে।

মঙ্গলবার বিকেলে ঢাকার গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের কাছে একটি ছয়তলা ভবনে বিস্ফোরণে দুই নারীসহ অন্তত ১৬ জন নিহত এবং শতাধিক আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ২:১১ পূর্বাহ্ণ | বুধবার, ০৮ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]