বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৯ মার্চ ২০২৩ | প্রিন্ট

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী গ্রেপ্তার

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনকে বৃহস্পতিবার দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। দেশটির দুর্নীতিবিরোধী সংস্থা এ তথ্য জানিয়েছে।

মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন (এমএসিসি) এক বিবৃতিতে বলেছে, মুহিউদ্দিনকে তার সরকারের চালু করা অর্থনৈতিক পুনরুদ্ধার প্রকল্পের বিষয়ে জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করা হয়েছে।

২০২০ থেকে ২০২১ সালের মধ্যে ১৭ মাস দেশটির প্রধানমন্ত্রী ছিলেন মুহিউদ্দিন। সংস্থাটি জানিয়েছে, তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার এবং অর্থ পাচার সংক্রান্ত আইনের অধীনে অভিযোগ দায়ের করা হবে।

সাবেক এই প্রধানমন্ত্রী এবং তার দল নভেম্বরে কঠোর প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের কাছে হেরে যায়। তারপর থেকে তিনি দুর্নীতির তদন্তের মুখোমুখি হয়েছেন।

দেশটির বর্তমান প্রধানমন্ত্রী আনোয়ার গত বছর কভিড-১৯ ত্রাণ কর্মসূচিসহ মুহিউদ্দিনের অনুমোদিত বিলিয়ন ডলার মূল্যের সরকারি প্রকল্পগুলোর পর্যালোচনা করার নির্দেশ দিয়েছিলেন। তার অভিযোগ, মুহিউদ্দিনের সরকার ওই প্রকল্পগুলোতে সঠিক পদ্ধতি অনুসরণ করেনি।

তবে মুহিউদ্দিন এর আগে এসব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি এগুলোকে রাজনৈতিক প্রতিহিংসা হিসেবে বর্ণনা করেছেন।

সূত্র : রয়টার্স

Facebook Comments Box
advertisement

Posted ১:১৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(217 বার পঠিত)
(194 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]