শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ডিআইইউতে রড দিয়ে পেটানোর ঘটনায় তিন শিক্ষার্থীকে অব্যাহতি

ফরহাদ হোসেন, ডিআইইউ প্রতিবেদক:   |   শুক্রবার, ১০ মার্চ ২০২৩ | প্রিন্ট

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) রড দিয়ে পেটানোর ঘটনায় তিন শিক্ষার্থীকে সাময়িক অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয়  প্রশাসন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাদেরকে ছাত্রাবাসে অবস্থান, ক্যাম্পাসের প্রবেশ এবং সকল ধরনের একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
শুক্রবার (১০ মার্চ) এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে সই করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর মোঃ আবু তারেক।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৮ মার্চ ২০২৩ ইং আনুমানিক দিবাগত রাত ১২টায় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১নং ছাত্র হলে সংঘঠিত ঘটনার সাথে সংশ্লিষ্ঠ থাকার কারণে ইউনিভার্সিটির স্বার্থে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মুহাম্মদ মোরসালিন (ব্যাচ-৫১/দিবা-সিএসই), জোবায়ের আহমেদ(ব্যাচ-৪৮/বি- ইংরেজি), মোঃ নিজাম(ব্যাচ ২৯- ফার্মেসি) কে হলে অবস্থান, ক্যাম্পাস অঙ্গনে প্রবেশসহ সকল একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার জন্য কর্তৃপক্ষের অনুমোদক্রমে নির্দেশ দেয়া হলো।
এর আগে অভিযুক্ত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব বাতিল এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক এটিএম মাহবুবুর রহমান বরাবর লিখিত অভিযোগ জানিয়েছে ভুক্তভোগী শিক্ষার্থীরা। একই সাথে লিখিত ওই অভিযোগ পত্রে নিরাপত্তা শঙ্কার কথা উল্লেখ করেছে ভুক্তভোগী শিক্ষার্থীরা।
উল্লেখ্য, গত ৯ মার্চ (বৃহস্পতিবার) মধ্যরাতে আধিপত্য বিস্তারের জেরে  শিক্ষার্থীদের দুই গ্রুপের সংঘর্ষ হয়৷ এতে তিন শিক্ষার্থী গুরুতর আহত হয় এবং অভিযুক্ত  শিক্ষার্থীকে পুলিশি হেফাজতে নেওয়া হয়।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর মোঃ আবু তারেকে বার বার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও গনমাধ্যম পরিচয় পেয়েই তিনি ফোন কেটে দেন।
Facebook Comments Box
advertisement

Posted ৮:০৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ১০ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]