শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিকেলে ময়মনসিংহের জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১১ মার্চ ২০২৩ | প্রিন্ট

বিকেলে ময়মনসিংহের জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

দীর্ঘ পাঁচ বছর পর আজ ময়মনসিংহ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বিকেলে ভাষণ দেবেন তিনি।

শনিবার (১১ মার্চ) প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে উৎসবের নগরীতে পরিণত হয়েছে ময়মনসিংহ। বিকেলে সার্কিট হাউস মাঠ থেকে ৭৩টি উন্নয়ন প্রকল্প উদ্বোধনের পাশাপাশি ৩০টির ভিত্তিস্থাপনের কথা রয়েছে তার।

মাত্র এক যুগ আগেও আর দশটা সাধারণ জেলার মতোই চিত্র ছিল ময়মনসিংহের চিত্র। কিন্তু এ মহানগরীকে বিভাগীয় সদরে রূপান্তর, রাজধানীর সঙ্গে সুপ্রশস্ত চার লেনের সড়ক যোগাযোগসহ, শিক্ষাবোর্ডের মতো গুরুত্বপূর্ণ অনেক কিছুই বাস্তবায়ন হয়েছে ব্রহ্মপুত্র বিধৌত এ অঞ্চলের।

শুধুই কী যোগাযোগ অবকাঠামো। ময়মনসিংহ ঘিরে বৃহত্তর উন্নয়ন পরিকল্পনাগুলো এখন বাস্তবায়নের পথে। হালুয়াঘাট উপজেলার ২টি স্থলবন্দর গোবরাকুড়া ও কড়ইতলী প্রস্তুত হয়েছে পূর্ণাঙ্গ স্থলবন্দর হিসেবে। এ দুটি স্থাপনা চালু হলে নতুন করে গতি পাবে এ এলাকাসহ পুরো দেশের অর্থনীতি।

যার হাত ধরে উন্নয়নের মাধ্যমে চিত্র বদলে গেছে এ জনপদের, সেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ পাঁচ বছর বিকেলে ময়মনসিংহ যাচ্ছেন। তাই ব্যানার-ফেস্টুনে সেজেছে মহানগরীর অলিগলি। স্থানীয় সার্কিট হাউস মাঠে তিনি ভাষণ দেবেন জনসভায়। জনসভা থেকে এ অঞ্চলের জন্য শতাধিক প্রকল্প উপহার দেবেন তিনি।

শেখ হাসিনার এ জনসভায় রেকর্ডসংখ্যক নেতাকর্মীর উপস্থিতি নিশ্চিত করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন দলীয় নেতাকর্মীরা। সমাবেশ নির্বিঘ্ন করতে কয়েক স্তরের নিরাপত্তাব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটু বলেন, বৃহত্তর ময়মনসিংহের শেরপুর, জামালপুর, টাঙ্গাইল, নেত্রকোনা, কিশোরগঞ্জ ও ময়মনসিংহসহ উত্তরবঙ্গ, সুনামগঞ্জ, নরসিংদী ও গাজীপুরের মানুষ এখন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উন্নত চিকিৎসাসেবার সুবিধা ভোগ করছে। ময়মনসিংহকে বিভাগ ও পৌরসভাকে সিটি করপোরেশনে উন্নীতকরণসহ শিক্ষাবোর্ড স্থাপন ও পুরনো ব্রহ্মপুত্র নদ ড্রেজিংয়ের দাবি ছিল ময়মনসিংহবাসীর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহবাসীর এসব দাবিও পূরণ করেছেন।

ময়মনসিংহবাসী দৃশ্যমান এসব উন্নয়নের সুফল এখন ভোগ করছেন। ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহবাসীর সব দাবি পূরণ করেছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে স্থানীয় নেতাকর্মীদের সুনির্দিষ্ট দিকনির্দেশনা দেবেন দলীয়প্রধান শেখ হাসিনা; এমনটাই আশা তৃণমূল আওয়ামী লীগের।

বিকেলে প্রধানমন্ত্রীর কর্মসূচি-

বিকেলে সাকির্ট হাউস ময়দানে আওয়ামী লীগ আয়োজিত ময়মনসিংহ বিভাগীয় জনসভা রয়েছে প্রধানমন্ত্রীর। তিনি এ সময় ১০৩টি বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে ময়মনসিংহ বিভাগের ৭৩টি বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ৩০টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

উদ্বোধনের অপেক্ষায় থাকা উন্নয়ন প্রকল্পগুলোর মধ্যে রয়েছে: ময়মনসিংহের কেন্দ্রীয় শহীদ মিনারসংলগ্ন জায়গায় ছবির ভিত্তিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, ময়মনসিংহ সদরের চর সিরতায় ৫০ শয্যাবিশিষ্ট ডা. মুশফিকুর রহমান শুভ মেমোরিয়াল ইসলামিক মিশন হাসপাতাল, ত্রিশাল উপজেলায় এক হাজার আসন বিশিষ্ট অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টার নির্মাণ, ময়মনসিংহ জেলায় ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি, ময়মনসিংহ জেলার গফরগাঁওয়ের চরআলগী ইউনিয়নকে ব্রহ্মপুত্রের ভাঙন থেকে রক্ষার্থে বেড়িবাঁধ নির্মাণ, ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নতুন হাসপাতাল নির্মাণ, ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় গোরবাকুড়া-কড়ইতলী স্থলবন্দর, জেলা আইনজীবী সমিতির মূলভবন শহীদ অ্যাডভোকেট নজরুল ইসলাম ভবন ও বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ উদ্বোধন।

এ ছাড়া কর্মসূচির মধ্যে রয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে দেশরত্ন শেখ হাসিনা হল নির্মাণ, শেখ রেহানা হল নির্মাণ, রোজী জামাল হল নির্মাণ, সরকারি আনন্দ মোহন কলেজে ৫০০ শয্যাবিশিষ্ট ৫তলা ছাত্র হোস্টেল নির্মাণ, বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৬ পূর্বাহ্ণ | শনিবার, ১১ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]