বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বে করোনায় আরো ৩৯৪ মৃত্যু, বেড়েছে শনাক্ত

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১১ মার্চ ২০২৩ | প্রিন্ট

বিশ্বে করোনায় আরো ৩৯৪ মৃত্যু, বেড়েছে শনাক্ত

শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরো ৩৯৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ৮০১ জন। আর ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ২৩ হাজার ১৮৪ জন।

করোনাভাইরাসে শুরু থেকে আক্রন্ত ও মৃত্যুর তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে শনিবার সকালে দিকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটার জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ফ্রান্সে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৯০ জনের এবং আক্রান্ত হয়েছে ৬ হাজার ১৮৮ জন। একই সময়ে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৩৩৫ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের।

এছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৪৫১ জন এবং মৃত্যু হয়েছে ৫০ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৯ হাজার ১১৩ জন এবং মৃত্যু হয়েছে ৪৯ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছে তাইওয়ানে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৩১১ জন এবং মৃত্যু হয়েছে ৪৪ জনের। স্পেনে আক্রান্ত হয়েছে ১ হাজার ১৫০ জন এবং মৃত্যু হয়েছে ১৯ জন। তাইওয়ানে ৯ হাজার ৯৮ জন এবং মৃত্যু হয়েছে ৫৪ জন।

একই সময়ে ইরানে আক্রান্ত হয়েছে ৪৪৮ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮০৯ জন এবং মৃত্যু হয়েছে ১৮ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৬২১ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। চিলিতে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭০৮ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ১৮৪ জন এবং মারা গেছেন ৫ জন। সার্বিয়ায় আক্রান্ত হয়েছে ৮৫৯ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫১ পূর্বাহ্ণ | শনিবার, ১১ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]