শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শেরপুরে একরাতে অর্ধশতাধিক বিয়ে অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১১ মার্চ ২০২৩ | প্রিন্ট

শেরপুরে একরাতে অর্ধশতাধিক বিয়ে অনুষ্ঠিত

শেরপুরে একরাতে অর্ধশতাধিক বিয়ে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে শহরের বিভিন্ন এলাকায় তাদের বিয়ে সম্পন্ন হয়।

স্থানীয়রা জানান, ১৬ মার্চ থেকে শুরু হচ্ছে বাংলা ১৪২৯ সনের চৈত্র মাস। সাধারণত চৈত্র মাসে হিন্দু সম্প্রদায়ের ছেলেমেয়েদের বিয়ে হয় না। তাই ২৪ ফাল্গুন বৃহস্পতিবার রাতে জেলার বিভিন্ন স্থানে প্রায় অর্ধশত সম্পন্ন হয়।

পুরোহিত বাবলু গোস্বামী বলেন, কথায় আছে শুভ কাজে বিলম্ব করতে নেই। চৈত্র মাসে হিন্দুদের বিয়ে হয় না। আর ফাল্গুন মাসের শেষ দিনটিতে বিয়ে না হলে ছেলেমেয়ের অভিভাবকদের প্রায় দেড় মাস অপেক্ষা করতে হবে। এতে অনেক সময় নানা ধরনের বিপত্তি আসতে পারে। এ চিন্তা মাথায় রেখে অভিভাবকরা শুভ দিনটিকে কাজে লাগিয়েছেন।

জয়ন্ত ফটোগ্রাফির কর্ণধার জয়ন্ত দে বলেন, একসঙ্গে এত বিয়ের চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে। বাড়তি চিত্রগ্রাহক যুক্ত করেও কাজ শেষ করা যাচ্ছে না। প্রায় প্রতিটা বিয়ের লগ্ন মধ্যরাত দুইটার দিকে। নাইট ও আউটডোর কাজে বেগ পেতে হচ্ছে। এক রাতে দশটি বিয়ের কাজ করছি।

স্থানীয় প্রাইভেটকার ও মাইক্রো স্ট্যান্ডের সভাপতি শামীম হোসেন বলেন, একদিনে অনেক বিয়ের কারণে গাড়ির ওপরও চাপ বেড়েছে। শহরের ভেতরে বিয়ে হলেও সবাই গাড়ি ভাড়া করেই কনের বাড়ি যায়। আজ একটা গাড়িও স্ট্যান্ডে নেই। সবগুলো ভাড়া হয়ে গেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৬ পূর্বাহ্ণ | শনিবার, ১১ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]