শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এর সাথে বৌদ্ধ প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাত

নিজস্ব প্রতিবেদক:   |   শনিবার, ১১ মার্চ ২০২৩ | প্রিন্ট

২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এর সাথে বৌদ্ধ প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাত

 হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,র আদর্শের সৈনিক , বিশ্ব মানবতার মহান নেতা ,আধুনিক বাংলাদেশের রুপকার গণতন্ত্রের মানসকন্যা,জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসির আস্থাভাজন বাংলাদেশের নব নির্বাচিত ২২তম মহামান্য রাষ্ট্রপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ সাহাবুদ্দিন সাথে তাঁর ব্যক্তিগত কার্যালয়ে বৌদ্ধ প্রতিনিধি সৌজন্য সাক্ষাত করেন।

এতে উপস্থিত ছিলেন আশিন জিনরক্ষিত মহাথেরো। প্রতিষ্ঠাতা-পরিচালক:-বোধিপাল ভাবনা কেন্দ্র বৌদ্ধ বিহার।ঢাকা , এস.লোকজিৎ মহাথেরো প্রাক্তন মহাসচিব:- বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভা। অধ্যক্ষ:-চান্দগাঁও সার্বজনীন শাক্যমুনি বৌদ্ধ বিহার। ভদন্ত- শুদ্ধানন্দ থেরো। আবাসিক-ধর্মরাজিক বৌদ্ধ বিহার। ভদন্ত:- করণানন্দ থেরো।উপাধ্যক্ষ- প্রজ্ঞানন্দ বৌদ্ধ বিহার। বিশিষ্ট বৌদ্ধ নেতা , দানশীল ব্যক্তিত্ব মিস্টার-দয়াল কুমার বড়ুয়া প্রাক্তন ট্রাস্ট:- বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট , গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার , ও নয়ন চাকমা । এতে বৌদ্ধ প্রতিনিধিগণ পুস্পাভিনন্দন ও বুদ্ধমূর্তি সহ বই উপহার প্রদান করেন । প্রতিনিধিদের পক্ষ থেকে মিঃ দয়াল কুমার বড়ুয়া বলেন – আমরা অত্যন্ত আনন্দিত হয়ছি আপনার মতো নিরহংকারী , অসম্প্রদায়িক চেতনার মহান ত্যাগী দেশপ্রেমিক বীরমুক্তিযোদ্ধা কে জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসম্প্রদায়িক ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য বাংলাদেশ ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন , বৌদ্ধদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করছি , বৌদ্ধ সম্প্রদায় সব সময় মানবতার পক্ষে ছিল এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভানুধ্যায়ী তাই আপনার মতো যোগ্যতম মহান বীরমুক্তিযোদ্ধা কে মহামান্য রাষ্ট্রপতি হিসেবে পেয়ে আমরা ধন্য ও গর্বিত। উপস্থিত বৌদ্ধভিক্ষুগণ তাহার নীরোগ দীর্ঘীয়ু কামনায় বিশেষ প্রার্থনা করেন ।

এতে নব নির্বাচিত ২২তম মহামান্য রাষ্ট্রপতি বীর মুক্তিযাদ্ধা মো. সাহাবুদ্দিন বলেন -আপনাদের আগমণে আমি অত্যন্ত আনন্দিত হয়েছে কৃতজ্ঞতা প্রকাশ করি , আপনারা আমরা দোয়া করবেন মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমায় জনগণের সেবা করার যে দায়িত্ব দিয়ে তা যেন সুসম্পন্ন করতে পারি এবং বাংলাদেশের সকল সম্প্রদায় মানুষ যেন যার যার ধর্ম সুন্দর ভাবে পালন করে দেশকে এগিয়ে নিয়ে যায় মাননীয় প্রধানমন্ত্রী সরকারে সেই শ্লোগান হোক – ধর্ম যার যার রাষ্ট্র সবার” ।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২০ অপরাহ্ণ | শনিবার, ১১ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]