সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় ক্রাইস্টচার্চ টেস্ট

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১২ মার্চ ২০২৩ | প্রিন্ট

শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় ক্রাইস্টচার্চ টেস্ট

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য লড়ছে শ্রীলঙ্কা। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনাল খেলতে হলে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করতে হবে তাদের। এমন কঠিন চ্যালেঞ্জে কিছুটা অবশ্য পিছিয়ে আছে সফরকারীরা। ক্রাইস্টচার্চ টেস্টের পঞ্চম দিনে নিউজিল্যান্ডদের প্রয়োজন ২৫৭ রান। আর শ্রীলঙ্কার এই টেস্ট জিততে লাগবে ৯ উইকেট।

লঙ্কারদের প্রথম ইনিংসের জবাবটা ভালোই দিয়েছিল নিউজিল্যান্ড। মিচেলের শতকে ১৮ রানের লিডও নিয়েছিল স্বাগতিকরা। কিন্তু দ্বিতীয় ইনিংসে লঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউসের শতকে ৩০২ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। এতে নিউজিল্যান্ডের জন্য লক্ষ্যটা দাঁড়ায় ২৮৫ রানের।

ম্যাথিউসের শতকে তাকে সহায়তা করেছেন দিনেশ চান্দিমাল ও ধনঞ্জয়া ডি সিলভা। লঙ্কান ব্যাটার ডি সিলভা ইনিংস শেষে অপরাজিত থাকেন ৪৭ রানে। আর চান্দিমাল করেন ৪২ রান। এ ছাড়া দলের হয়ে কেউ তেমন গুরুত্বপূর্ণ ইনিংস খেলতে পারেননি। কিউইদের হয়ে তিকনার নিয়েছেন চারটি উইকেট। এ ছাড়া হেনরি তিনটি ও সাউদি পেয়েছেন দুটি উইকেট।

২৮৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথমেই ওপেনার কনওয়েকে হারিয়েছে নিউজিল্যান্ড। রাজিথার বলে তাকেই ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান এ কিউই ব্যাটার। চতুর্থ দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়িয়েছে এক উইকেটে ২৮ রান। ক্রিজে আছেন টম ল্যাথাম ও কেন উইলিয়ামসন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০১ পূর্বাহ্ণ | রবিবার, ১২ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]