মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সংগীত পরিচালক ফুয়াদের ওপেন হার্ট সার্জারি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১২ মার্চ ২০২৩ | প্রিন্ট

সংগীত পরিচালক ফুয়াদের ওপেন হার্ট সার্জারি সম্পন্ন

দেশের শ্রোতাপ্রিয় গায়ক ও সংগীত পরিচালক ফুয়াদ আল মুকতাদিরের ওপেন হার্ট সার্জারি করা হয়েছে। আমেরিকার একটি হাসপাতালে তার এই সার্জারি করা হয়েছে বলে জানা গেছে। খবরটি নিশ্চিত করেছেন ফুয়াদের ভাই নিকি কামরান মুক্তাদির।

শনিবার (১১ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যমে নিকি কামরান মুক্তাদির লিখেছেন, ঘণ্টাখানেক আগে ফুয়াদের অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। তার দুটো বাইপাস সার্জারি এবং এওর্টিক ভালভ রিপেয়ার করা হয়েছে। সবাই তার দ্রুত সুস্থতার জন্য দোয়া করবেন।

ফুয়াদ আল মুক্তাদিরের শরীরে অস্ত্রোপচারের খবরটি এর আগে সামনে এনেছেন ব্যান্ড ‘চিরকুট’র প্রধান শারমিন সুলতানা সুমী। শুক্রবার (১০ মার্চ) দিবাগত রাত ১টা ৫ মিনিটে তিনি ফেসবুকে বলেছেন, আজকে আমাদের সবার প্রিয় এবং বাংলাদেশের জনপ্রিয় সংগীত পরিচালক ফুয়াদ আল মুক্তাদির ভাইয়ের আট ঘণ্টাব্যাপী ওপেন হার্ট সার্জারি হচ্ছে আমেরিকার একটা হাসপাতালে। আমাদের ফুয়াদ ভাই একজন যোদ্ধা। এর আগে ফুয়াদ ভাইয়ের থাইরয়েড ক্যান্সার সার্জারি হয়েছিল। তিনি সেটা রিকভারিও করেছেন সাহসের সঙ্গে।

ফুয়াদ আল মুকতাদির ১৯৮৮ সালে আট বছর বয়সে বাংলাদেশ ছেড়ে আমেরিকায় চলে যান। সেখানে একটি জুনিয়র স্কুলে ভর্তি হন। তিনি সব সময় সংগীত নিয়ে ব্যস্ত থাকতেন। ১৯৯৩ সালে তিনি একটি ব্যান্ড দল গঠন করেন। ১৯৯৯ সালে ব্যান্ড ভেঙে যাওয়ার পূর্ব পর্যন্ত তারা অনেকগুলো গান রেকর্ড করেন। তারা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের বাংলাদেশিদের জন্য দুটি অ্যালবাম ‘মায়া-১’ এবং ‘মায়া-২’ প্রকাশ করেন। মাঝে বাংলাদেশে এসে লম্বা সময় গান করেছেন। তবে অনেক বছর ধরে আবারও মার্কিন মুলুকে স্থায়ীভাবে রয়েছেন তিনি। মাঝেমধ্যে দেশে আসেন, গান করেন, ফের চলে যান। গত বছরের ডিসেম্বরেই তিনি ঢাকায় একটি লাইভ অনুষ্ঠান করে গেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫২ পূর্বাহ্ণ | রবিবার, ১২ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]