বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিজ নিশ্চিতের লক্ষ্যে আজ ইংল্যান্ডের বিপক্ষে নামছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১২ মার্চ ২০২৩ | প্রিন্ট

সিরিজ নিশ্চিতের লক্ষ্যে আজ ইংল্যান্ডের বিপক্ষে নামছে বাংলাদেশ

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-২০তে  বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নামছে বাংলাদেশ। এ ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করতে বদ্ধপরিকর স্বাগতিকরা।

আজ দুপুর ৩টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখাবে টি স্পোর্টস। দুর্দান্ত ব্যাটিং-বোলিং পারফরম্যান্সের সুবাদে চট্টগ্রামের মাটিতে সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছিলো বাংলাদেশ।

ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করা পেসার হাসান মাহমুদ জানিয়েছেন, প্রথম টি-২০তে আগ্রাসী পারফরম্যান্সের ফলে সিরিজ জয়ে আত্মবিশ্বাসী হয়ে উঠেছে পুরো দল।

প্রথম ম্যাচে ২৬ রানে ২ উইকেট নেয়া হাসান আজ বলেন, ‘অবশ্যই আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে প্রথম ম্যাচের ন্যায় পারফরম্যান্স অব্যাহত রেখে দ্বিতীয় ম্যাচেই সিরিজ জয় নিশ্চিত করা।’

তিনি আরো বলেন, ‘এই ফরম্যাটে অনেক শক্তিশালী দল ইংল্যান্ড। কিন্তু তাদের হারাতে আমরা ভালো খেলেছি। আমরা যদি পরের ম্যাচে পারফরম্যান্সের ধারা অব্যাহত রাখতে পারি, তাহলে ম্যাচ জয়ের বিশ্বাস আছে আমাদের।’

প্রথম ম্যাচে অধিনায়ক জস বাটলারের ব্যাটিং দৃঢ়তায় এক পর্যায়ে ২শ রান করার পথে ছিলো ইংল্যান্ড। ১১তম ওভারে আক্রমণে আসা হাসান বাংলাদেশকে খেলায় ফেরান। ১৭তম ওভারে বাটলারকে শিকার করেন তিনি।

হাসান বলেন, ‘যেভাবেই হোক পরিকল্পনা অনুযায়ী খেলা এবং সে (বাটলার) কি করছে তা চিন্তা না করে আমি আমারটাই করেছি। পরের ম্যাচে পরিকল্পনা অনুযায়ী খেলার চেষ্টা করবো।’

সিরিজের প্রথম ম্যাচসহ টি-২০তে দু’বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ইংল্যান্ড। এখন দু’দলের জয়ের পাল্লা সমান-সমান। এখন বাংলাদেশের সামনে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দ্বিপাক্ষিক টি-২০ সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ।

এদিকে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করে দারুণ আত্মবিশ্বাসী ছিলো ইংল্যান্ড। কিন্তু চট্টগ্রামের মাটিতে দুই ফরম্যাটের দুই ম্যাচ হেরে হতাশ ইংলিশরা। চট্টগ্রামের হতাশাকে সঙ্গে নিয়ে আবারো মিরপুরে খেলতে এসেছেন বাটলার-মঈন আলীরা।

এই ভেন্যুতেই প্রথম দুই ওয়ানডে জিতে সিরিজ জয় নিশ্চিত করেছিলো ইংল্যান্ড। আগামীকাল দ্বিতীয় টি-২০তে মিরপুরের উইকেট সাধারণ মানের হবার সম্ভাবনা বেশি। এতে সিরিজে ফেরাটা ইংল্যান্ডের জন্য কঠিন হয়ে উঠতে পারে।

বাংলাদেশ দল সাধারণত জয়ের পর একাদশে বদল আনে না। তাই কালও একই একাদশে নামার সম্ভাবনা আছে টাইগারদের। তবে ইংল্যান্ড একাদশে আসতে পারে একাধিক পরিবর্তন।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা ও তানভীর ইসলাম।

ইংল্যান্ড দল: জস বাটলার (অধিনায়ক), ফিল সল্ট, জোফরা আর্চার, মার্ক উড, মঈন আলী, ডেভিড মালান, স্যাম কারান, বেন ডাকেট, ক্রিস জর্ডান, আদিল রশিদ, রেহান আহমেদ, রিচ টপলি ও ক্রিস ওকস।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০০ পূর্বাহ্ণ | রবিবার, ১২ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]