বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবরুদ্ধ রাবি ভিসি, হামলার সুষ্ঠু বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১২ মার্চ ২০২৩ | প্রিন্ট

অবরুদ্ধ রাবি ভিসি, হামলার সুষ্ঠু বিচার দাবি

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ভিসি বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। এর এক পর্যায়ে ভিসি ঘটনাস্থলে এলে তাকে অবরুদ্ধ করেন তারা।

রোববার (১২ মার্চ) সকাল ১১টার দিকে শুরু হয় শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি। দুপুর ১২টার দিকে ভিসি শিক্ষার্থীদের শান্ত করার জন্য ঘটনাস্থলে আসেন। তখন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাকে অবরুদ্ধ করেন। প্রতিবেদন লেখা পর্যন্ত (দুপুর দেড়টা) ভিসিকে অবরুদ্ধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি, ঘটনার সুষ্ঠু বিচারের পাশাপাশি প্রশাসনের দায়িত্বহীনতার জবাব দিতে হবে। এই ব্যর্থতার দায় প্রশাসনকে নিতে হবে। শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে হবে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন। আমরা দেখেছি সারারাত হাসপাতালে আহত শিক্ষার্থীদের ছোটাছুটি করতে। তাদের অসহায়ত্ব দেখেছি। সেখানে হাতেগোনা কয়েকজন প্রশাসনিক কর্মকর্তাদের নামেমাত্র উপস্থিতি লক্ষ্য করেছি।

বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছেন, আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। সবাই শান্ত থাকার আহ্বান জানাচ্ছি।

এর আগে এদিন সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে তালা লাগিয়ে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৬ পূর্বাহ্ণ | রবিবার, ১২ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]