বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ডের আরো সম্মান দেখানো উচিত ছিল: নাসের হুসেইন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৩ মার্চ ২০২৩ | প্রিন্ট

ইংল্যান্ডের আরো সম্মান দেখানো উচিত ছিল: নাসের হুসেইন

রোববার মিরপুরে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারিয়ে ট্রফি নিজেদের করে নিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে টাইগার বাহিনী।

এমন জয়ে দেশের ক্রিকেটাঙ্গনে আনন্দের জোয়ার বইলেও ইংলিশ পাড়ায় বাটলারদের সমালোচনার মুখর হয়ে উঠেছেন সাবেকরা। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের টি-২০ সিরিজ হারের বিষয়টি সহজে মেনে নিতে পারছেন না থ্রি লায়ন্সদের সাবেক অধিনায়ক নাসের হুসেইন।

চলতি সফরে স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতলেও টি-২০তে খেই হারিয়ে ফেলেছে ইংলিশরা। নাসেরের মতে, বাংলাদেশ যেভাবে তীব্রতা নিয়ে খেলেছে, ইংল্যান্ডেরও খেলার প্রতি একই সম্মান দেখানো উচিত ছিল।

চট্টগ্রামে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটের হারের পর রোববার টাইগারদের বিপক্ষে ১১৭ রানে গুটিয়ে ৪ উইকেটে ম্যাচ হেরেছে ইংলিশরা।

চলতি সিরিজটিতে টেনেটুনে ১৩ সদস্যের স্কোয়াড ছিল ইংল্যান্ডের। এই ১৩ জনের মধ্যে রিস টপলি ছিলেন ইনজুরিতে। সবচেয়ে বেশি সংকট ছিল ব্যাটারদের তালিকায়। মোটে ৪ জন বিশেষজ্ঞ ব্যাটার নিয়ে খেলেছে বিশ্বসেরারা।

সফরকারী ইংল্যান্ডের স্কোয়াড নিয়েই প্রশ্ন তুলেছেন নাসের। তিনি বলেন, আমরা ইংল্যান্ড ক্রিকেট দল। এটা গুরুত্বপূর্ণ সফর। আমরা দেখেছি এই সিরিজটা বাংলাদেশ কীভাবে নিয়েছে। আমাদেরও একই সম্মান দেখানো উচিত ছিল। আমাদের স্কোয়াডে আদর্শ ভারসাম্য ছিল না।

ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের নির্বাচকদের সীমাবদ্ধতা নিয়ে সাবেক ইংলিশ অধিনায়ক বলেন, যেহেতু অ্যাশেজের মতো সিরিজ সামনে আসছে, এজন্য তারা টেস্ট খেলোয়াড়দের বিশ্রাম দিতে চেয়েছে। সাদা বলের খেলোয়াড়দের টেস্টে রেখেছে।

তিনি আরো বলেন, নির্বাচকদের একাধিক বিষয় মাথায় রেখে স্কোয়াড সাজানো কঠিন কাজ ছিল। কয়েকজন চোটে আছে। কাউন্টি মৌসুমও আসছে ইত্যাদি। কিন্তু আমাদের ১৮টি কাউন্টি। আমরা যদি বাংলাদেশে একজন ব্যাটার পাঠাতে না পারি, বিষয়টা দুঃখজনক।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৮ পূর্বাহ্ণ | সোমবার, ১৩ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]