বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ড্রেসিংরুমে সতীর্থদের কী বলেছিলেন সাকিব?

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৩ মার্চ ২০২৩ | প্রিন্ট

ড্রেসিংরুমে সতীর্থদের কী বলেছিলেন সাকিব?

প্রথম টি-টোয়েন্টি জেতার পর দ্বিতীয় টি-টোয়েন্টিতেও প্রথমে বোলিং করে ইংলিশদের প্রথম ইনিংসে অল্প রানেই আটকে দেয় বাংলাদেশ। তবে অল্পতেই ইংল্যান্ডকে থামানোর পরও সাকিব ড্রেসিংরুমে সতীর্থদের জানিয়েছিলেন খুশি হওয়ার কিছু নেই।

চট্টগ্রামের পর মিরপুরে ইংল্যান্ডকে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। এই প্রথম ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে উচ্ছ্বসিত টাইগাররা। অলরাউন্ডিং পারফরম্যান্স করে ম্যাচ সেরা হয়েছেন মেহেদী মিরাজ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি জানান ড্রেসিংরুমে সাকিব দলকে কী বলেছিলেন।

মিরাজ বলেন, ‘অধিনায়ক বলেছিলেন, খুশি হওয়ার কোনো কিছু নেই এখনো। খেলাটা শেষ হলেই আমরা উপভোগ করব। প্রতিটা মুহূর্তে যেন সিরিয়াস থাকি, আর সবাইকে সমর্থন দিই। ব্যাটিংয়ে গিয়ে স্বাভাবিক থাকার চেষ্টা করেছি।’

এদিকে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডদের কোন ভুলের কারণে শক্তিশালী দল এভাবে পরাস্ত হলো, সেটি ধরিয়ে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

তিনি বলেন, ‘ইংল্যান্ড শুরুটা খুবই ভালোভাবে করেছিল। প্রথম ছয় ওভারে ৫০ রান করেছিল ১ উইকেটের বিনিময়ে। কিন্তু তখনই সাকিব ভাই একটা উইকেট নিলেন। এরপরে হাসান মাহমুদ একটা উইকেট পেল। তারপরে আমি চেষ্টা করেছি উইকেট তুলে নেয়ার। এই জিনিসটিই মূলত ওদের ম্যাচ থেকে বের করে দিয়েছে।’

মিরাজ আরও বলেন, ‘টি-টোয়েন্টি ম্যাচে যদি এক ওভার বা দুই ওভার পরপর উইকেট পড়ে তাহলে খেলাটা অনেক কঠিন হয়ে যায়। জুটি গড়তে না পারলে ম্যাচ নিজেদের পক্ষে রাখা কঠিন। এখানেই ওদের ভুলটা ছিল। এই ভুলটা না করলে, যেভাবে শুরুটা করেছিল তাতে ওদের রান ১৬০ এর ওপরে চলে যেত। এক্ষেত্রে অবশ্যই আমাদের বোলারদের কৃতিত্ব রয়েছে।’

ম্যাচটিতে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন মিরাজ। চার ওভার বল করে মাত্র ১২ রান দিয়ে ৪টি উইকেট তুলে নিয়েছেন তিনি। তাতে ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে মিরাজের হাতে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৯ পূর্বাহ্ণ | সোমবার, ১৩ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]