বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রাফিনহার একমাত্র গোলে বার্সেলোনার জয়

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৩ মার্চ ২০২৩ | প্রিন্ট

রাফিনহার একমাত্র গোলে বার্সেলোনার জয়

লা লিগার চলতি আসরে দুরন্ত গতিতে এগিয়ে চলছে বার্সেলোনা। পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি ভালোভাবে ধরে রেখেছে তারা। সেই ধারাবাহিকতায় রোববার (১২ মার্চ) অ্যাথলেটিক বিলবাওকে ১-০ গোলে হারিয়েছে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+১) মিনিটে রাফিনহার গোলে এগিয়ে যায় বার্সা (১-০)। সেই এক গোলের লিড বাকি সময় ধরে রাখে কাতালান ক্লাবটি।

সার্জিও বুসকেটসের পাস থেকে বিলবাওয়ের জালে বল জড়ান রাফিনহা। গোলটিকে অফসাইডের অজুহাতে বাতিল করে দেন রেফারি। পরে ভিএআর দেখে রাফিনহার গোলটিকে সঠিক বলে রায় দেন খেলার পরিচালনাকারী।

প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে খেলার ৮৮ মিনিটে ইনিয়াকি উইলিয়ামসের গোলে সমতায় ফেরার উদযাপনে মাতে বিলবাও। দুই মিনিট পরই ভিএআর জানায়, গোলটি ছিল অবৈধ। বল দখলের সময় বিলবাওয়ের ইকার মুনিয়াইনের হাতে লেগেছিল। ফলে গোল বাতিল। তাতেই হার নিয়ে মাঠ ছাড়ে বিলবাও।

স্প্যানিশ লা লিগায় বার্সেলোনার ভাগ্য ভালোই বলতে হবে। পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার জন্য যে জয়গুলো তাদের ঝুলিতে জমা হচ্ছে, সেগুলোর অধিকাংশই আসছে মাত্র ১-০ গোলের ব্যবধানে। সংশ্লিষ্ট ম্যাচগুলোতে যদি ওই একটি গোল না হতো তাহলে বর্তমান অবস্থানে আসা তাদের পক্ষে সম্ভবই ছিল না।

এই জয়ে আবারো রিয়াল মাদ্রিদের সঙ্গে ৯ পয়েন্টের ব্যবধান ঠিক রাখল বার্সা। ২৫ ম্যাচ শেষে দলটির অর্জন ৬৫ পয়েন্ট। সমান সংখ্যক ম্যাচে রিয়ালের অর্জন কেবল ৫৬ পয়েন্ট। ৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। ২৫ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে ৯ম স্থানে রয়েছে অ্যাথলেটিক বিলবাও।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩২ পূর্বাহ্ণ | সোমবার, ১৩ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]