বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষায় থাকছে না জগন্নাথ বিশ্ববিদ্যালয় 

রাশেদ হোসেন রনি, জবি প্রতিনিধি :    |   বুধবার, ১৫ মার্চ ২০২৩ | প্রিন্ট

গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষায় থাকছে না জগন্নাথ বিশ্ববিদ্যালয় 
গুচ্ছে থাকছে না জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। বুধবার (১৫ মার্চ) জগন্নাথ বিশ্ববিদ্যালয় গুচ্ছে থাকা না থাকা নিয়ে ৬৪তম বিশেষ সিভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। শিক্ষকবৃন্দ সর্বসম্মতভাবে সিদ্ধান্ত জানায় ২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছে থাকবে না বলে প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে আজকের সভায় । পরবর্তী ৯২তম সিন্ডিকেটের মাধ্যমে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

জানা যায়, ৩৬ জনের মধ্যে ৩৪ জন শিক্ষক গুচ্ছ থেকে বের যাওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন। বিশেষ সভায় ৬৮ জনের মধ্যে উপস্থিত ছিলেন ৫০জন সদস্য।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, রেজিস্ট্রার, প্রক্টরসহ ডিন ও সব ডিপার্টমেন্টের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় গুচ্ছে থাকা না থাকা নিয়ে দুইবার সভা হওয়ার কথা থাকলে তা বিলম্বে অনুষ্ঠিত হয় আজ (১৫ মার্চ) বিকেলে।
গুচ্ছের বিশেষ সভা নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. লুৎফর রহমান জানান, আজকে অনুষ্ঠিত বিশেষ সভায় সকল শিক্ষকবৃন্দ গুচ্ছ থেকে বের হয়ে একক ভর্তি পরীক্ষা নেওয়ার পক্ষে মত দিয়েছেন। অতি দ্রুত সিন্ডিকেট সভা করে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।
গুচ্ছে নিয়ে শিক্ষকদের সর্বসম্মত সিদ্ধান্ত ও সিন্ডিকেট সভা নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মো: ইমদাদুল হক জানান, আজকে একাডেমিক কাউন্সিলের  সভায় শিক্ষকবৃন্দ তাদের মতামত দিয়েছেন, পরবর্তী সিন্ডিকেট সভায় এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।
Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৫ অপরাহ্ণ | বুধবার, ১৫ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]