শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভুল চিকিৎসায় পাইলটের মৃত্যু, মামলা করলেন যুক্তরাষ্ট্রের নাগরিক

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৫ মার্চ ২০২৩ | প্রিন্ট

ভুল চিকিৎসায় পাইলটের মৃত্যু, মামলা করলেন যুক্তরাষ্ট্রের নাগরিক

ভুল চিকিৎসায় পাইলটের মৃত্যুর ঘটনায় মামলা করেছেন তাঁরই ভাই যুক্তরাষ্ট্রের নাগরিক তালা এলহেনডি জোসেফানো। গতকাল মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আরফাতুল রাকিবের আদালতে তিনি মামলা করেন। আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন। মামলায় ইউনাইটেড হাসপাতালের প্রফেসর ডা. মো. ওমর ফারুকসহ অজ্ঞাতপরিচয় ১০-১২ জনকে আসামি করা হয়।

জর্দানের বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক গালফ এয়ারের পাইলট ক্যাপ্টেন মোহান্নাদ ইউসুফ আল হিন্দি ফ্লাইট নিয়ে বাংলাদেশে আসার পর অসুস্থ হয়ে ইউনাইটেড হাসপাতালে ভর্তি হলে ২০২২ সালের ১৪ ডিসেম্বর ভুল চিকিত্সায় মারা যান।

মামলার এজাহারের আবেদনে এলহেনডি লিখেছেন, ‘করোনা মহামারির সময় রোগীদের দগ্ধ করার কারণে এই হাসপাতালের লাইসেন্স বাতিলের দাবি উঠেছিল। হাসপাতালটিতে আমার ভাইয়ের প্রাণহানির ঘটনাই শেষ না। চিকিৎসা অবহেলায় তাদের অতীত ইতিহাস আছে। কাজেই তাদের লাইসেন্স বাতিলসহ ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে বাংলাদেশে প্রচলিত যথাযথ ফৌজদারি কার্যবিধি ও দণ্ডবিধি আইনে আমি আমার ভাইয়ের ঠাণ্ডা মাথায় হত্যাকাণ্ডের ন্যায়বিচার চাচ্ছি।’

তিনি আরো লিখেছেন, ‘আমি গত ২২ জানুয়ারি বাংলাদেশে এসে নিয়মিত ইউনাইটেড হাসপাতালে যাতায়াত করে ওই হাসপাতালের যথাযথ কর্তৃপক্ষের কাছে ঘটনার দিন সিসিটিভি ফুটেজ ও চিকিৎসার যাবতীয় তথ্যাদি চাইলে তারা দিনের পর দিন কালক্ষেপণ করতে থাকে এবং পরবর্তীতে কোনো প্রকার তথ্য প্রদান করতে অস্বীকৃতি জানায়। যার পরিপ্রেক্ষিতে আমি নিজে তদন্ত করে এই মামলার প্রাথমিক তথ্য উদঘাটন করি।’

তালা এলহেনডি গত ৩০ জানুয়ারি এ বিষয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেন। পরদিন ১ ফেব্রুয়ারি গুলশান থানায় সংশ্লিষ্ট হাসপাতালের বিরুদ্ধে মামলা করতে গিয়ে তিনি ব্যর্থ হন। গুলশান থানার ওসি ফরমান আলী ও গুলশান জোনের সহকারী পুলিশ কমিশনার নিউটন দাস ঘটনা গুরুতর উল্লেখ করে তাঁকে কোর্টে মামলা করার পরামর্শ দেন। কোর্ট থেকে থানায় এফআইআর করতে বললে তাঁরা সহযোগিতা করবেন বলে জানান। অবশেষে মঙ্গলবার সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন তালা এলহেনডি।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৩ পূর্বাহ্ণ | বুধবার, ১৫ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]