বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রেললাইন ধরে হেঁটে সিঙ্গাপুরে ঢোকার চেষ্টা, বাংলাদেশি আটক

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৫ মার্চ ২০২৩ | প্রিন্ট

রেললাইন ধরে হেঁটে সিঙ্গাপুরে ঢোকার চেষ্টা, বাংলাদেশি আটক

রেললাইন ধরে হেঁটে সিঙ্গাপুরে ঢুকতে গিয়ে উডল্যান্ড শহরের কাছে আটক করা হয়েছে এক বাংলাদেশিকে। ৯ মার্চ তাকে জোহর-সিঙ্গাপুর কসওয়ে হল থেকে আটক করা হয়। এই কসওয়ে হলটি মালয়েশিয়ার জোহর বাহুরকে সিঙ্গাপুরের উডল্যান্ডস শহর সংযুক্ত করেছে।

ইমিগ্রেশন অ্যান্ড চেকপয়েন্ট অথরিটি (আইসিএ) ১৪ মার্চ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করে। পোস্টে লেখা ছিল, আইসিএ কর্মকর্তারা ট্রেন চলাচলে সমস্যা হওয়ার আগেই উডল্যান্ডস চেকপয়েন্টে ওই ব্যক্তিকে সঙ্গে সঙ্গেই থামিয়ে দেওয়া দেয়। বাংলাদেশি ওই ব্যক্তির কাছে কোনো ধরনের পরিচয়পত্র বা ভ্রমণের কোনা কাগজপত্র পাওয়া যায়নি। পরে তাকে অভিবাসনসংক্রান্ত অপরাধের অভিযোগে গ্রেপ্তার করা হয়।

আইসিএ অবৈধভাবে সিঙ্গাপুরে প্রবেশ বা প্রস্থান করার প্রচেষ্টার বিষয়টি খুবই গুরুতর বলে সতর্ক করেছে পোস্টে। দেশটির ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯-এর অধীনে- যারা অবৈধভাবে প্রবেশের জন্য ধরা পড়বে, তাদের ছয় মাসের জেল বা এক হাজার সিঙ্গাপুর ডলার (এসজিডি) জরিমানা বা উভয়ই হতে পারে।

আইসিএ আরো লিখেছে, ‘সীমান্তের অভিভাবক হিসেবে আইসিএ সিঙ্গাপুরের সীমান্তকে নিরাপদ এবং সুরক্ষিত রেখে বাণিজ্য ও নিরাপদ ভ্রমণে সহায়তা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২০ পূর্বাহ্ণ | বুধবার, ১৫ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(205 বার পঠিত)
(190 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]