মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শতাধিক স্থানীয় সরকার প্রতিষ্ঠানে আজ ভোট

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩ | প্রিন্ট

শতাধিক স্থানীয় সরকার প্রতিষ্ঠানে আজ ভোট

শতাধিক স্থানীয় সরকার প্রতিষ্ঠানে আজ বৃহস্পতিবার ভোট গ্রহণ হতে যাচ্ছে। এর মধ্যে তিন পৌরসভায় হবে সাধারণ নির্বাচন ও পাঁচ পৌরসভার বিভিন্ন উপনির্বাচন, তিনটি উপজেলায় সাধারণ ও উপনির্বাচন, ১৬টি উপজেলার ৪৬টি ইউপির সাধারণ নির্বাচন এবং ৫১ উপজেলার ৫৬টি ইউপির বিভিন্ন পদে উপনির্বাচনে ভোট গ্রহণ হবে।

নির্বাচন কমিশনের তথ্যমতে, যে তিন পৌরসভায় সাধারণ নির্বাচন হবে সেগুলো হচ্ছে চট্টগ্রামের নাজিরহাট, টাঙ্গাইলের এলেঙ্গা ও ময়মনসিংহের হালুয়াঘাট। বিভিন্ন পদে উপনির্বাচন হবে মধুখালী, বদরগঞ্জ, পীরগঞ্জ, ঠাকুরগাঁও ও রহনপুর পৌরসভায়। দর্শনা, ফেনী, মাদারীপুর পৌরসভায়ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে উপনির্বাচন হওয়ার কথা ছিল; কিন্তু এই তিন পৌরসভায় প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার ঘটনা ঘটেছে।

উপজেলা তিনটির মধ্যে কুমিল্লার লালমাইয়ে সাধারণ নির্বাচন, চট্টগ্রামের বোয়ালখালীতে চেয়ারম্যানের শূন্যপদে উপনির্বাচন ও বরগুনায় চেয়ারম্যান পদে পুনর্নির্বাচন হবে। পিরোজপুরের নাজিরপুর, মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি ও নরসিংদীর রায়পুরায়ও ভোট হওয়ার কথা ছিল। কিন্তু এ তিন উপজেলায়ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার ঘটনা ঘটেছে। ইউনিয়ন পরিষদগুলোর মধ্যে নোয়াখালীর হাতিয়ার চরকিং ইউপিতে চেয়ারম্যানের শূন্যপদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার ঘটনা ঘটেছে।

বিভিন্ন এলাকায় সহিংসতা
প্রতিনিধিরা জানান, ভোট সামনে রেখে এরই মধ্যে বিভিন্ন নির্বাচনী এলাকায় সহিংস ঘটনা ঘটেছে। কুমিল্লার লালমাই উপজেলার সাধারণ নির্বাচনে ভোট হবে ইভিএমে। এই নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ কামরুল হাসান শাহীনের প্রতিদ্বন্দ্বী একই দলের দুই বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী। তাঁদের একজন মো. আবদুল মমিন মজুমদার বলেন, “ভোটকেন্দ্রের গোপন কক্ষে ‘ভোট ডাকাত’ থাকার আশঙ্কা রয়েছে।”

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]