মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ইংল্যান্ডে খেলা হলে বাংলাদেশের সমর্থকই বেশি হবে’

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৭ মার্চ ২০২৩ | প্রিন্ট

‘ইংল্যান্ডে খেলা হলে বাংলাদেশের সমর্থকই বেশি হবে’

আন্তজার্তিক ক্রিকেটের যেকোনো ফরম্যাটে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম কোনো সিরিজ জয়ের কীর্তি গড়েছে বাংলাদেশ। সিরিজ জয়ের পাশাপাশি টি-২০তে ইংলিশদের ধবল ধোলাই করেছে টাইগার বাহিনী। এতে আনন্দের জোয়ার বইছে টাইগার শিবিরে।

এদিকে গত সাত বছরে বাংলাদেশে দু’টি সিরিজ খেলেছে ইংল্যান্ড। ২০১৬ সালে ও সদ্য সমাপ্ত সিরিজটি।

তবে ১৩ বছর ধরে ইংল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি বাংলাদেশ। আইসিসির কোনো ইভেন্ট ব্যতিত ইংলিশদের মাঠে খেলার সুযোগ হয়নি টিম টাইগার্সের। এ যেন এক অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে।

বিষয়টি নিয়ে ব্রিটিশ গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে আক্ষেপের সুর ঝড়েছে টাইগার অধিনায়ক তামিম ইকবালের কন্ঠে।

ডেইলি মিররকে তিনি বলেন, বাংলাদেশ এখন এমন অবস্থায় আছে, সেখানে আমাদের আরও নিয়মিত অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড সফর করা উচিত এবং আমি জানি না, কেন তা হয় না।

তামিম আরো বলেন, ১৩ বছর হয়ে গেছে আমরা ইংল্যান্ডে কোনো সিরিজ খেলিনি। এটা হতাশার আসলে, এতো ভালো করার পরও আমরা আবার সফর করতে পারিনি, বিশেষ করে সাদা বলের ক্রিকেটে।

টাইগারদের ওয়ানডে দলের অধিনায়ক বলেন, আমি নিশ্চিত করে বলতে পারি ইংল্যান্ডের সমর্থকের চেয়ে বাংলাদেশি সমর্থকের সংখ্যাটা বেশি হবে। ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে ইংলিশ সমর্থকদের ছাড়িয়ে গিয়েছিলাম আমরা। যদি ইংল্যান্ডে খেলার আমন্ত্রণ পাই, সেটা যেই ফরম্যাটই হোক না কেন, গ্যালারি পরিপূর্ণ থাকবে।

২০১০ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ইংল্যান্ড সফর করেছিল বাংলাদেশ। ওই সফরে লর্ডস ও ওল্ড ট্র্যাফোর্ডে ইংলিশ বোলারদের তুলোধুনো করে দুটি দুর্দান্ত সেঞ্চুরি তুলে নেন বাঁহাতি এই ওপেনার।

তামিম বলেন, ২০১০ সালের পর এখন দীর্ঘসময় কেটে গেছে। তবে সেই ইনিংস দুটো আমি সবসময়ই মনে রাখব। ইংল্যান্ডে সেঞ্চুরি করা সহজ নয়, বিশেষ করে আমাদের মতো দলের জন্য। যখন ক্রিকেট ছাড়ব, তখন আজীবনের জন্য স্মৃতিগুলো হৃদয়ে গচ্ছিত রাখব আমি।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫০ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]