বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কঠিন হয়ে যাওয়া ম্যাচে রাহুল-জাদেজায় জিতল ভারত

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৭ মার্চ ২০২৩ | প্রিন্ট

কঠিন হয়ে যাওয়া ম্যাচে রাহুল-জাদেজায় জিতল ভারত

তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে কেবল ১৮৮ রান করেছিল অস্ট্রেলিয়া। জবাবে ৮৩ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ কঠিন করে ফেলে স্বাগতিক ভারত। এরপর অবশ্য আর কোনো উইকেট হারায়নি তারা, লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজার ব্যাটে ভর করে জয় নিয়ে মাঠ ছাড়ে হার্দিক পান্ডিয়া বাহিনী।

ভারতের জয় ৫ উইকেটে। লক্ষ্য তাড়া করতে নেমে ১০.১ ওভার হাতে রেখে জয় পায় তারা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রান তাড়া করতে নেমে টপাটপ ৫ উইকেট হারিয়ে ফেলে রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। ব্যক্তিগত ৩ রানে ইশান কিশান, ৪ রানে বিরাট কোহলি, শূন্য রানে সূর্যকুমার যাদব প্যাভিলিয়নে ফেরেন। ওপেনার শুভমান গিল ২০ ও অধিনায়ক পান্ডিয়া করেন ২৫ রান। এদের মধ্যে কিশান ও পান্ডিয়ার উইকেট নেন মার্কাস স্টোইনিস। বাকিদের শিকারে পরিণত করেন মিচেল স্টার্ক।

৮৩ রানে ৫ উইকেট হারানোর পর রাহুল ও জাদেজা মিলে ১০৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে তোলেন। তাতেই জয় পেয়ে যায় স্বাগতিক শিবির। শেষ পর্যন্ত ৯২ বলে ৭ চার ও এক ছয়ে রাহুল করেন ৭৫ রান। ৬৯ বলে ৫ চারে ৪৫ রান করেন জাদেজা।

এর আগে সব কটি উইকেট হারিয়ে ১৮৮ রান করে অস্ট্রেলিয়া। মিচেল মার্শ ও জশ ইংলিস হাল ধরলেও বাকিদের কেউই উইকেটে দাঁড়াতে পারেননি। ৬৫ বলে মার্শ খেলেন ৮১ রানের দুর্দান্ত ইনিংস। ইংলিস করেন ২৬ রান, স্টিভ স্মিথ করেন ২২ রান। অন্যদের কেউই বিশের বৈতরণীও পার হতে পারেননি। ভারতের হয়ে ৩টি করে উইকেট নেন মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজ। ২টি উইকেট নেন রবীন্দ্র জাদেজা। একটি করে উইকেট পান পান্ডিয়া ও কুলদীপ যাদব।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৬ অপরাহ্ণ | শুক্রবার, ১৭ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]