মঙ্গলবার ২৮শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ

রমজানে দাম বাড়বে না: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৮ মার্চ ২০২৩ | প্রিন্ট

রমজানে দাম বাড়বে না: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রমজানকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বাড়িয়ে দেয়। এ বছর রমজানে দেশে যথেষ্ট পরিমাণে মজুদ রয়েছে। দাম বাড়ার কোনো কারণ নেই। তারপরও যদি কোনো অসাধু ব্যবসায়ী রমজানে দাম বাড়ায় তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার শরীয়তপুরের ডামুড্যায় স্মার্ট ভিলেজ এক্সপো (ডিজিটাল পল্লী) মেলা শেষে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা সব কিছু হাতের মুঠোয় আনার লক্ষ্যে ডিজিটাল পল্লী মেলার আয়োজন করেছি। বাংলাদেশ এখন স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হয়েছে। আমরা অনেক সতর্কতার সঙ্গে সামনের দিকে এগোচ্ছি। এখন আমাদের ভিশন ২০৪১ সালে দেশ স্মার্ট বাংলাদেশ হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশ হবে উন্নত, শিক্ষিত। আমরা ভাগ্যবান শেখ হাসিনার মতো একজন নেত্রী পেয়েছি। গত ১৪ বছর ধরে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমাদের দেশে খাদ্যের কোনো সংকট নেই। আমরা এক কোটি পরিবারে রমজান উপলক্ষে বিভিন্ন পণ্য বিতরণ করেছি। গ্রাম অঞ্চলে ছোলা ও শহরে খেজুর দিচ্ছি।

যারা দাম বৃদ্ধি করছে তাদের বিষয়ে কতটুকু পদক্ষেপ নিচ্ছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ভোক্তা অধিকারের কর্মকর্তারা এ বিষয়ে কাজ করে যাচ্ছেন। রমজানে যাতে দাম বৃদ্ধি করতে না পারে সে জন্য ভোক্তা অধিকার ও প্রশাসনকে মোবাইল কোর্ট অব্যাহত করতে বলা হয়েছে।

ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাসিবা খানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, ই-ক্যাব সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল, ই-লার্নিং অ্যান্ড আর্নিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ আলম, ফুড পান্ডা বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা আম্বারীন রেজা, দারাজ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদুল হক, জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের (এসডিজি বিষয়ক) মুখ্য সমন্বয়ক মো. আখতার হোসেনসহ আরো অনেকে।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৮ পূর্বাহ্ণ | শনিবার, ১৮ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]