মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কোনো আক্ষেপ নেই: হৃদয়

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৯ মার্চ ২০২৩ | প্রিন্ট

কোনো আক্ষেপ নেই: হৃদয়

এক দিনের আন্তর্জাতিক (ওডিআই) ক্রিকেটে অভিষেকেই রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন তাওহীদ হৃদয়। জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়ে নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম অর্ধ শতকের দেখা পেয়েছেন। এরপর চার-ছক্কা হাঁকিয়ে পৌঁছে যান নার্ভাস নাইন্টিজের ঘরে। আর মাত্র ৮ রান করলেই নতুন এক ইতিহাস লিখতে পারতেন তিনি। তবে ৯২ রানেই সাজঘরে ফিরেছেন এ ক্রিকেটার।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ওয়ানডে দলে ১৪০তম ক্রিকেটার হিসেবে অভিষেক হয় তাওহীদ হৃদয়ের।

সফরকারী আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতেই ব্যাট হাতে নিজের জাত চিনিয়েছেন হৃদয়। কিন্তু অল্পের জন্য তিন অংকের ম্যাজিক ফিগারের দেখা পাননি তিনি। তবে অভিষেক ম্যাচে সেঞ্চুরির দেখা না পেলেও তা নিয়ে কোনো আক্ষেপ নেই হৃদয়ের।

এদিন ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অভিষিক্ত হৃদয় বলেছেন, ‘ম্যাচের শুরুতেও আমি আউট হতে পারতাম। কিন্তু তা হয়নি। যেটা হয়েছে আলহামদুলিল্লাহ, শুকরিয়া। এটা হয়তো রিজিকে ছিল। এজন্য কোনো আক্ষেপ নেই।’

তিনি বলেন, অভিষেকে এত রান করতে পারব, সেটিও চিন্তা করিনি। ভবিষ্যতে যাদের অভিষেক হবে তাদের জন্য শুভকামনা, তারা যেন আরও ভালো করে।

সদ্য সমাপ্ত ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে সুযোগ পেয়েছিলেন হৃদয়। তবে ব্যাটিংয়ে নিজের ইনিংস লম্বা করতে না পারলেও সামর্থ্যের প্রমাণ দিয়েছিলেন তরুণ এ টাইগার ব্যাটার।

এবার ওয়ানডেতে সুযোগ পেয়েই নিজের জাত চেনালেন হৃদয়। আইরিশদের সঙ্গে রেকর্ড রানে জয়ের দিনে হৃদয় হয়েছেন ম্যাচ সেরা। এরপর লাল-সবুজের প্রতিনিধি হয়ে আসেন সংবাদ সম্মেলনে।

হঠাৎই বদলে যাওয়ার কারণ হিসেবে হৃদয় জানালেন, এর আগের বিপিএল ভালো খেলতে পারিনি। মূলত তখন থেকেই ঠিক করি, বদলানো দরকার। অনুশীলন থেকে শুরু করে মানসিক চিন্তা-ভাবনা, সবখানেই চেষ্টা করেছি যতটুকু বদলানো যায়। এরপর তো সদ্য সমাপ্ত বিপিএল আসরেই তার ফল পেয়েছি।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৩ পূর্বাহ্ণ | রবিবার, ১৯ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]