বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রাম্পকে নিয়ে যে মন্তব্য করলেন ইলন মাস্ক

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৯ মার্চ ২০২৩ | প্রিন্ট

ট্রাম্পকে নিয়ে যে মন্তব্য করলেন ইলন মাস্ক

আলোচিত সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখন গ্রেফতার হলে আগামী নির্বাচনে বিশাল ব্যবধানে জয় লাভ করবেন বলে মন্তব্য করেছেন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান এবং বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক।

শুক্রবার (১৮ মার্চ) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে রুশ সংবাদমাধ্যম আরটি।

পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে ‘কথিত’ সম্পর্কের বিষয়ে চুপ থাকার জন্য অর্থ দেয়ার অভিযোগে ডোনাল্ড ট্রাম্পকে গ্রেফতার করা হতে পারে এমনটাই জানিয়েছিল মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজ। পরে ট্রাম্প নিজেও বলেছেন, তাকে এই মামলায় আগামী মঙ্গলবার (২১ মার্চ) গ্রেফতার করা হতে পারে।

সেই আলোচনায় এবার আরেকটু উসকানি দিলেন ইলন মাস্ক। তার মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক টুইটের জবাবে মাস্ক ট্রাম্পের নির্বাচনে জেতার বিষয়ে আশাবাদী অবস্থান ব্যক্ত করেন।

কানাডীয় এক আইনজীবীর টুইটের জবাবে ইলন মাস্ক ট্রাম্পের গ্রেফতারের ফলাফল কী হতে পারে সে বিষয়ে লিখেন, ‘এমনটা হলে ট্রাম্প আগামী নির্বাচনে বিশাল ব্যবধানে জয় লাভ করবেন।’

এর আগে বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট পাঁচ মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে সম্প্রচারমাধ্যম এনবিসি নিউজ জানায়, ডোনাল্ড ট্রাম্পকে যেকোনো সময় গ্রেফতার করা হতে পারে। এ বিষয়ে প্রাথমিক প্রস্তুতিও নিয়েছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় এবং আঞ্চলিক আইনশৃঙ্খলা বাহিনী। আগামী সপ্তাহের শুরুর দিকে তাকে গ্রেফতার করা হতে পারে।

পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের দাবি করা ‘হাশ মানি’ (মুখ বন্ধ রাখার জন্য যে টাকা দেয়া হয়) মামলায় ট্রাম্প গ্রেফতার হতে পারেন বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক ওই পাঁচ কর্মকর্তা।

তারা জানান, ম্যানহাটান অপরাধ আদালত প্রাঙ্গণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ট্রাম্পকে গ্রেফতারের লক্ষ্যে প্রাথমিক নিরাপত্তা ব্যবস্থা মূল্যায়ন করছেন। তবে কর্মকর্তারা জোর দিয়ে বলেছেন, তারা বিষয়টি জেনেছেন আন্তঃবাহিনীর কর্মকর্তাদের আলোচনা থেকে। এখনও আনুষ্ঠানিক অভিযোগ দায়ের না হওয়ায়, বিষয়টি অনেকটা গোপনীয়।

সম্ভাব্য গ্রেফতারের বিষয়ে ট্রাম্পের অ্যাটর্নি জো ট্যাকোপিনা এনবিসিকে বলেছেন, ‘সাবেক প্রেসিডেন্ট এ বিষয়ে স্বাভাবিক আইনি প্রক্রিয়া অনুসরণ করবেন।’

Facebook Comments Box
advertisement

Posted ৬:১০ পূর্বাহ্ণ | রবিবার, ১৯ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(264 বার পঠিত)
(208 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]