সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলঙ্কাকে ইনিংস ব্যবধানে হারাল নিউজিল্যান্ড

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২০ মার্চ ২০২৩ | প্রিন্ট

শ্রীলঙ্কাকে ইনিংস ব্যবধানে হারাল নিউজিল্যান্ড

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি অবিশ্বাস্যভাবে জয় তুলে নিয়েছিল স্বাগতিক নিউজিল্যান্ড। টেস্ট ইতিহাসে দ্বিতীয়বারের মতো শেষ বলে এক রান নিয়ে জয় পেয়েছিল কিউইরা। তবে এবার আর কষ্ট করে জিততে হয়নি উইলিয়ামসনের দলের। সফরকারীদের ইনিংস ব্যবধানে হারিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজটি ২-০ তে জিতে নিল নিউজিল্যান্ড।

ইনিংস ব্যবধানের হারটা অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল তৃতীয় দিনেই। চতুর্থ দিনে প্রথম ওভারেই মেন্ডিস যখন ৫০ রানেই ফিরে যান তখন শুধু লঙ্কানদের হারটা সময়ের ব্যাপার ছিল। কিন্তু দলকে বাঁচাতে অনেক চেষ্টা করে গেছেন ধনঞ্জয়া ডি সিলভা।

একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন ডি সিলভা। তবে অন্য প্রান্তে চলছিল আসা-যাওয়ার মিছিল। যদিও মাঝে দিনেশ চান্দিমালের সঙ্গে ১২৬ রানের জুটি গড়েছিলেন ধনঞ্জয়া ডি সিলভা। তবে তা যথেষ্ট ছিল না। চান্দিমাল ৬২ রান করে আউট হওয়ার পর সেঞ্চুরি থেকে দুই রানের আক্ষেপ নিয়ে আউট হন ডি সিলভা।

চা বিরতির পর প্রথম ওভারেই স্কুপ করতে গিয়ে ক্যাচ আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপর লঙ্কানদের বাকি ৩ উইকেট তুলে নিতে বেশি বেগ পেতে হয়নি কিউই বোলারদের। শেষ পর্যন্ত ৩৫৮ রানে থাকে লঙ্কানদের ইনিংস। নিউজিল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নেন তিকনার ও সাউদি। ২টি উইকেট পেয়েছেন ব্রেসওয়েল।

এদিকে কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলসের জোড়া দ্বি-শতকের ওপর ভর করে প্রথম ইনিংসে কিউইরা ৫৮০ রানের পর ইনিংস ঘোষণা করে। জবাবে প্রথম ইনিংসে মাত্র ১৬৪ রানেই গুঁড়িয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।

প্রথম ইনিংসে মাত্র ২৪০ বলে ২০০ রানের কারণে ম্যাচসেরার পুরস্কার উঠেছে হেনরি নিকোলসের হাতে। তবে সিরিজ সেরার পুরস্কার উঠেছে কেন উইলিয়ামসনের হাতে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১৭ পূর্বাহ্ণ | সোমবার, ২০ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]