বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইরিশ বধের মিশনে এক পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২০ মার্চ ২০২৩ | প্রিন্ট

আইরিশ বধের মিশনে এক পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

সিরিজ জয়ের লক্ষ্যে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে আইরিশ বধের মিশনে এক পরিবর্তন নিয়ে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। আগের ম্যাচে একাদশে এসেছে এক পরিবর্তন। মুস্তাফিজুর রহমানের জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন পেসার হাসান মাহমুদ।

সোমবার (২০ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি মাঠে গড়াবে দুপুর ২টায়। এর আগে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ১৮৩ রানের বড় জয় পেয়েছিল বাংলাদেশ।

এর আগে প্রথম ম্যাচেও টস জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছিল আয়ারল্যান্ড। তাদের সে সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করে ওই ম্যাচে বাংলাদেশ নিজেদের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ দলীয় স্কোর ৩৩৮ রান দাঁড় করায়। এরপর বোলিংয়ে এসে আইরিশদের ধসে দেয় মাত্র ১৫৫ রানে।

এমন বাজে হারের পরও দ্বিতীয় ম্যাচে ফের ফিল্ডিংকে বেছে নিলেন আইরিশ অধিনায়ক অ্যান্ডি বালবির্নি। আজকের ম্যাচে ফিল্ডিং নেয়ার পেছনে অবশ্য যৌক্তিকতাও ছিল। কারণ, আগের দিন পুরোটা সময় বৃষ্টি ছিল। যার কারণে প্রথমদিকে পিচ ব্যাটারদের বেশ ভোগাবে। বাংলাদেশ দলের অধিনায়ক তামিমও জানালেন আজকের যে পিচ কন্ডিশন, টস জিতলে তিনি ফিল্ডিংটাকেই বেছে নিতেন।

এদিকে প্রথম ম্যাচের একাদশ থেকে বিশ্রাম দেয়া হয়েছে মুস্তাফিজুর রহমানকে। প্রথম ম্যাচে তিনি ছাড়া বাকি সব বোলারই উইকেটের দেখা পেয়েছিল। তার জায়গায় দলে এসেছেন হাসান মাহমুদ। সবশেষ ইংল্যান্ড সিরিজে বল হাতে দুর্দান্ত ছিলেন এ পেসার।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, ইয়াসির আলি, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ ও হাসান মাহমুদ।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৩ পূর্বাহ্ণ | সোমবার, ২০ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]