শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাড়ির পাশে ডোবায় পড়ে প্রাণ গেল ভাই-বোনের

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩ | প্রিন্ট

বাড়ির পাশে ডোবায় পড়ে প্রাণ গেল ভাই-বোনের

ছয় বছরের ছেলে সন্তান জুবায়েরকে রেখে মারা যান দুর্গাপুর উপজেলার বিরিশিরি ইউনিয়নের দক্ষিণ ভবানিপুর গ্রামের জহিরুল ইসলাম। স্ত্রী মঞ্জুরা খাতুন জীবিকা নির্বাহের জন্য ঢাকায় কাজ করেন। ছেলেকে রেখে গেছেন একই উপজেলার শান্তিপুর গ্রামে ফুফা আব্দুর রশিদের বাড়িতে। সেখানে রয়েছে সাত বছর বয়সী ফুপাতো বোন মারুফা আক্তার। দুই ভাই-বোন একসঙ্গে খেলাধুলা করে প্রতিদিন। বেশ কদিন ধরে বৃষ্টি হওয়ায় বাড়ির পাশে থেকে মাটি কাটার গর্তটি ডোবায় পরিণত হয়। এটিই কাল হয়ে দাঁড়াল।

গত সোমবার বিকালে বাড়ির লোকজন অন্য কাজে ব্যস্ত থাকায় দুই শিশু প্রতিদিনের মতো খেলছিল। একপর্যায়ে তারা ডোবার পানিতে পড়ে যায় কিন্তু কেউ টের পায়নি। অনেকক্ষণ শিশুদের না দেখে বাড়ির লোকজন ডোবায় শিশুদের পড়ে থাকতে দেখে উদ্ধার করে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু ততক্ষণে আর বেঁচে নেই দুজন। এই ঘটনায় সমগ্রগ্রামে শোকের ছায়া নেমে এসেছে। পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করে।
খবর পেয়ে মঞ্জুরা শেষ সম্বল ছেলের নিথর দেহ দেখতে ঢাকা থেকে ছুটে আসেন গভীর রাতে। তার আহাজারিতে ভারি হয়ে ওঠে শান্তিপুর গ্রামের আকাশ বাতাস। মঙ্গলবার দুই শিশুর দাফন সম্পন্ন হয়।

এ বিষয়ে দুর্গাপুর থানার ওসি মোহাম্মদ শিবিরুল ইসলাম জানান, আমরা উঠান বৈঠক করে যাচ্ছি। অনেক সচেতনতার প্রয়োজন আছে। ঘরের কাজ করেন নারীরা। এ সময় যদি পুরুষ বা অন্য কেউ বাচ্চাদের খেয়াল রাখে তবে এমন দুর্ঘটনা এড়ানো সম্ভব। আসছে বর্ষাকাল। গ্রামে শিশুরা মাঠে একসাথে খেলাধুলা করে। বজ্রপাতের সময় যাতে তারা সতর্ক থাকে এটিও আমরা বলছি।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]