মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রানির ফিটনেস রহস্য

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩ | প্রিন্ট

রানির ফিটনেস রহস্য

বলিউড অভিনেত্রী রানি মুখার্জি সুস্থ এবং ফিট থাকার জন্য তার ডায়েটের দিকে নজর রাখেন। তিনি এমন কিছু খাবার খান, যা ওজন ঠিক রাখার পাশাপাশি ত্বকের তারুণ্য ধরে রাখতেও বিশেষ ভূমিকা নেয়। সেই সঙ্গে আরো কিছু নিয়ম মেনে চলেন রানি। চলুন জানা যাক।

যোগ ব্যায়াম করেন: তিনি এক সাক্ষাৎকারে জানিয়েছেন যে নিজেকে সুস্থ রাখতে তিনি প্রতিদিন যোগব্যায়াম করেন, যে কারণে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। অভিনেত্রীর মতে, যোগব্যায়াম আপনাকে শুধু মানসিক এবং শারীরিকভাবে ফিট রাখে না, এই অভ্যায় বজায় রাখলে মুখের হারিয়ে যাওয়া উজ্জ্বলতাও ফিরে আসে। শরীরের রক্ত ​​চলাচলও ঠিক থাকে।

​ডায়েট: ফিট থাকার জন্য অ্যালোভেরার জুস খান রানি। এমনকি ফিটনেস এবং সৌন্দর্য বজায় রাখার জন্য তিনি মাছ-ভাতও খান। সকালে গ্রিন টি, ভাপানো সবজি খেতে ভালোবাসেন রানি। অন্যদিকে লাঞ্চ এবং ডিনেরা সালাদ অবশ্যই থাকে।

পানি পান করেন পর্যাপ্ত পরিমাণে: রানির সিল্কি, ঘন চুল এবং উজ্জ্বল ত্বকের রহস্য হচ্ছে পানি পান। ত্বকের স্বাস্থ্য ধরে রাখতে অভিনেত্রী প্রতিদিন সাত-আট গ্লাস জল পান করেন। তার মতে, পর্যাপ্ত পরিমাণে পানি পান করলে শরীরে উপস্থিত টক্সিন বের হয়ে যায়। এতে ত্বকের জেল্লা বাড়ে। এর পাশাপাশি শরীর হাইড্রেটেড থাকে।

​ডাবের পানি ও জুস খান: এই অভিনেত্রী ডাবের পানি খেতে খুব পছন্দ করেন। সেই সঙ্গে লেবুর সরবত এবং পালং শাকের রসও পান করেন রানি, যা ত্বকের জন্য খুবই স্বাস্থ্যকর পানীয়। ডাবের পানি শুধুমাত্র স্বাস্থ্যকর এবং উজ্জ্বল ত্বকের গোপন রহস্যই নয়, এটি শরীরকে রোগমুক্ত রাখতেও সাহায্য করে। রানি জাঙ্ক ফুড একেবারে এড়িয়ে চলুন।

আপনিও এই নিয়ম মেনে দেখতে পারেন। উপকার যে পাবেন, তা নিশ্চিত।

সূত্র: এই সময়

Facebook Comments Box
advertisement

Posted ৬:২২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]