বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ’লীগের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হতে পারে না: বিএনপি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩ | প্রিন্ট

বিএনপি নেতারা বলেছেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে যে আচরণ দেখা গেছে তাতে প্রমাণ হয়েছে, আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু ও অবাধ হতে পারে না। নির্বাচনকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সরকারদলীয় আইনজীবী ও পুলিশের ন্যক্কারজনক হামলা, ভাঙচুর, গ্রেপ্তার ও মিথ্যা মামলা এবং প্রহসনের নির্বাচনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তাঁরা।

গতকাল সোমবার বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সভায় নেতারা এসব কথা বলেন। আজ মঙ্গলবার সভার বিষয়বস্তু জানায় দলটি।

মাদারীপুরের শিবচরে বাস দুর্ঘটনার সব দায় নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর পদত্যাগ দাবি করেন নেতারা। বিএনপির স্থায়ী কমিটি মনে করে, এ দুর্ঘটনার জন্য সরকারের সড়ক বিভাগ সম্পূর্ণ দায়ী।

হজের খরচ নিয়ে বিএনপি নেতারা সভায় বলেন, ভারত ও পাকিস্তানে এই খরচ অর্ধেকের মতো। স্থায়ী কমিটি হজ প্যাকেজের টাকা কমিয়ে সাধারণ নাগরিকদের সক্ষমতার মধ্যে নিয়ে আসার আহ্বান জানিয়েছে।

এ ছাড়া গত রোববার রাতে রাজধানীর বনানী ক্লাব থেকে প্রায় ৫১ জনকে মিথ্যা অভিযোগে গ্রেপ্তার ও পরে দু’দিনের রিমান্ড মঞ্জুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিএনপি মনে করে, বিরোধী আন্দোলনকে দমন করতে আওয়ামী লীগ সরকার এ ধরনের হীন কৌশলের আশ্রয় নিয়েছে। গ্রেপ্তার ব্যক্তিদের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে সভায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সালাহউদ্দিন আহমেদ, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ অংশ নেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪০ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]