বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩ | প্রিন্ট

স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

কিশোরগঞ্জের করিমগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় শফিকুল ইসলাম নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত শফিকুল ইসলাম করিমগঞ্জ উপজেলার পিটুয়া এলাকার বাসিন্দা দ্বীন ইসলামের ছেলে।

জানা যায়, ঐ স্কুলছাত্রীকে শফিকুল ইসলাম প্রায়ই কুপ্রস্তাব দিতেন। ২০২১ সালের ২০ আগস্ট রাতে ভুক্তভোগী স্কুলছাত্রী প্রকৃতির ডাকে ঘর থেকে বের হয়। টয়লেট থেকে বের হওয়ার পর শফিকুল তার মুখ চেপে ধরে একটি ঝোপে নিয়ে ধর্ষণ করেন। টয়লেট থেকে ঘরে ফিরতে দেরি হওয়ায় ভুক্তভোগীর পরিবারের সদস্যরা তাকে খুঁজতে বের হন। একপর্যায়ে তার কান্নার শব্দ শুনে এগিয়ে গেলে ঝোপে পড়ে থাকতে দেখেন ভুক্তভোগীকে। এ সময় শফিকুলকে হাতেনাতে ধরে পুলিশে সোপর্দ করা হয়।

ভুক্তভোগীর মা বাদী হয়ে এ ঘটনার পরের দিন শফিকুল ইসলামকে একমাত্র আসামি করে করিমগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ২০২২ সালের ১৯ আগস্ট করিমগঞ্জ থানার এসআই আনিসুজ্জামান লিংকন মামলাটি তদন্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত সাক্ষ্য-প্রমাণ গ্রহণ শেষে মঙ্গলবার এ রায় ঘোষণা করেন।

কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) এমএ আফজল এসব তথ্য নিশ্চিত করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]