বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্লাসেনের ৫৪ বলের সেঞ্চুরিতে জিতল প্রোটিয়ারা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২২ মার্চ ২০২৩ | প্রিন্ট

ক্লাসেনের ৫৪ বলের সেঞ্চুরিতে জিতল প্রোটিয়ারা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ঝোড়ো সেঞ্চুরি করেছেন দক্ষিণ আফ্রিকার হেনরিখ ক্লাসেন। তার ৫৪ বলের সেঞ্চুরিতে ৪ উইকেটের জয় পেয়েছে স্বাগতিক শিবির।

১০ উইকেটে ওয়েস্ট ইন্ডিজের ২৬০ রানের জবাবে ৬ উইকেট হারিয়ে ২০.৩ বল বাকি থাকতেই জয় তুলে নেয় প্রোটিয়ারা। ক্লাসেন শেষ পর্যন্ত ৬১ বলে ১১৯ রান নিয়ে অপরাজিত ছিলেন। তার ইনিংসে ছিল ১৫টি চার ও ৫টি ছক্কার মার।

মঙ্গলবার (২১ মার্চ) পচেস্ট্রুমে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা ৪৮.২ ওভারে ২৬০ রানে অলআউট হয়ে যায়। ওপেনার ব্র্যান্ডন কিং দলের হয়ে সব থেকে বেশি (৭২) রান করেন। ৭২ বলের ইনিংসে তিনি ১১টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া কাইল মেয়ার্স ১৪, ব্রুকস ১৮, শাই হোপ ১৬, নিকোলাস পুরান ৩৯, রভম্যান পাওয়েল ২, জেসন হোল্ডার ৩৬, আকিল হোসেন ১৪ ও ওডিন স্মিথ ১৭ রান করেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ২টি করে উইকেট নেন মার্কো জানসেন, বিয়র্ন ফরচুইন ও জেরাল্ড কোয়েটজি। একটি করে উইকেট দখল করেন লুঙ্গি এনগিদি, ওয়েন পার্নেল ও এডেন মার্করাম।

রান তাড়া করতে নেমে ক্লাসেনের শতরান ছাড়া রাসি ভ্যান ডার ডুসেন ১৪, এডেন মার্করাম ২৫, ডেভিড মিলার ১৭ ও মার্কো জানসেন ৪৩ রান করেন। ক্যারিবিয়ানদের হয়ে ৩টি উইকেট নেন আলজারি জোসেফ। ২টি উইকেট নিয়েছেন আকিল হোসেন। ম্যাচের সেরা হয়েছেন ক্লাসেন। যুগ্মভাবে সিরিজের সেরা হয়েছেন শাই হোপ ও ক্লাসেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৫ পূর্বাহ্ণ | বুধবার, ২২ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]