শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জানা গেল ওয়ানডে বিশ্বকাপ শুরুর দিন-তারিখ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২২ মার্চ ২০২৩ | প্রিন্ট

জানা গেল ওয়ানডে বিশ্বকাপ শুরুর দিন-তারিখ

এ বছরের অক্টোবর মাসে ভারতের মাটিতে গড়াবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। এই তথ্য ক্রিকেট অনুরাগীদের প্রায় সবারই জানা। এবার জানা গেল টুর্নামেন্ট শুরুর দিন-তারিখ! ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী ৫ অক্টোবর প্রথম ম্যাচ মাঠে গড়াবে, ফাইনাল অনুষ্ঠিত হবে ১৯ নভেম্বর।

প্রতিবেদন বলছে, শুধুমাত্র ফাইনালের ভেন্যু চূড়ান্ত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ৪৬ দিন ধরে চলবে এ প্রতিযোগিতা। ১০ দলের প্রতিযোগিতায় নকআউট পর্বের তিনটি ম্যাচ মিলিয়ে মোট ৪৮টি খেলা হবে।

ম্যাচগুলোর জন্য প্রাথমিকভাবে কলকাতা, আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধর্মশালা, গুয়াহাটি, হায়দরাবাদ, লখনৌ, ইন্দোর, রাজকোট এবং মুম্বাইকে বেছে নেয়া হয়েছে। ফাইনাল হতে পারে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। প্রস্তুতি ম্যাচের জন্য কোন জায়গা বেছে নেয়া হবে, সেটা এখনও নির্ধারিত হয়নি।

সাধারণত বিশ্বকাপের এক বছর আগে সূচি প্রকাশ করে আইসিসি। কিন্তু এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের কিছু সমস্যার জন্য সূচি প্রকাশ করতে দেরি হচ্ছে। একাধিক কারণে কেন্দ্রীয় সরকারের কাছ থেকে প্রতিযোগিতা আয়োজনের অনুমতি পেতে দেরি হয়েছে বিসিসিআইয়ের। প্রধান দুটি কারণ হল— প্রতিযোগিতার কর ছাড় এবং পাকিস্তানের ক্রিকেটারদের ভিসার আবেদন মঞ্জুর। কেন্দ্রীয় সরকার প্রথমে জানিয়েছিল, বিশ্বকাপ থেকে আয়ের উপর ১০.৯২ শতাংশ কর দিতে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে।

এদিকে গত সপ্তাহে আইসিসির বৈঠকে বিসিসিআইয়ের তরফে আশ্বাস দেয়া হয়েছিল, বিশ্বকাপ খেলতে ভারতে নিশ্চিন্তে আসতে পারবেন পাকিস্তানের ক্রিকেটাররা। কোনো রকম সমস্যা হবে না।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪০ পূর্বাহ্ণ | বুধবার, ২২ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]