মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তরায় ২৫০ টির অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুড়িয়ে দিয়েছে রাজউক

নিজস্ব প্রতিবেদক:   |   বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩ | প্রিন্ট

উত্তরায় ২৫০ টির অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুড়িয়ে দিয়েছে রাজউক

 রাজধানীর উত্তরায় ১৫/১৬ ও ১৭ নম্বর সেক্টরে অবস্থিত প্রায় আড়াই শতাধিক অবৈধ স্থাপনা ও সড়কের পাশে গড়ে উঠা বিভিন্ন ধরনের বসতি ভেঙ্গে এবং বুলডোজার দিয়ে গুড়িয়ে দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক (রাজউক) মঙ্গলবার সকাল ১০ টায় উচেছদ অভিযান শুরু হয়ে একটানা বিকেল ৪ টা পর্যন্ত চলে। এছাড়া ও গত সোমবার সকাল ১০ টায় অভিযান শুরু হয়ে বিকেল ৫ টায় শেষ হয়।

গতকাল মঙ্গলবার ১৫ নং সেক্ট খালপাড় সোনারগাঁও জনপথ রোড রাস্তার পাশে গড়ে উঠা চাকার দোকান, খাবার হোটেল, চা পানের দোকান ও বালু বিক্রির দোকানসহ অন্যান্য অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয় রাজউক কর্তৃপক্ষ। রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরিন এই উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন।

এসময় উচ্ছেদ অভিযানে অংশ নেয় রাজউক এর প্রজেক্ট ডিরেক্ট নির্বাহী প্রকৌশলী এম, হাফিজুল ইসলাম বিপ্লব,উপ- সহকারী প্রকৌশলী রেজাউল করীম, সহকারী – প্রকৌশলী শওকত আলী, সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম,মো: সাইদুর রহমান, জাতিকস্ব চাকমা, বিপুল সংখ্যক পুলিশ ও রাজউকের নিজস্ব লাঠিয়াল বাহিনী, বুলডোজার এবং এ্যাম্বুলেন্সসহ রাজউকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

প্রকৌশলী এম, হাফিজুল ইসলাম বিপ্লব জানান, মঙ্গলবার ও সোমবার গত দুই দিনে উত্তরায় ১৫/১৬ ও ১৭ নম্বর সেক্টরে রাজউক এর জায়গা জবর দখল করে রাস্তার পাশে গড়ে উঠা প্রায় আড়াই শতাধিক অবৈধ স্থাপনা ও বিভিন্ন ধরণে বসতি ভেঙ্গে এবং বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়েছে। তিনি আরও বলেন, যে সব এলাকায় রাস্তার পাশে জনদুর্ভোগ বেশি সে সব এলাকায় অগ্রাধিকারের ভিত্তিতে রাজউকের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]